ওয়ালেট এবং জিন্সে ক্ষতিগ্রস্থ হতে পারে অ্যাপল কার্ড

চামড়া এবং ডেনিম থেকে অ্যাপলের নতুন ক্রেডিট কার্ড দূরে রাখার পরামর্শ দিয়েছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি। এতে অ্যাপল কার্ডের ক্ষতি হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2019, 01:03 PM
Updated : 25 August 2019, 01:03 PM

চামড়ার ওয়ালেট বা জিন্স প্যান্টের পকেটে অ্যাপল কার্ড রাখলে এটির “রঙ স্থায়ীভাবে নষ্ট হতে পারে” বলে অ্যাপলের বরাত দিয়ে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

অন্যান্য ক্রেডিট কার্ডের নকশা থেকে আলাদা করতে অনুজ্জ্বল সাদা রঙে টাইটেনিয়াম দিয়ে বানানো হয়েছে অ্যাপল কার্ড।

কার্ডটি আনার পর অনেক গ্রাহক এটি নিয়ে মজা করে বলেছেন এটি সহজেই ক্ষতিগ্রস্থ হতে পারে।

অ্যাপল কার্ড কীভাবে “নিরাপদে সংরক্ষণ এবং বহন” করা যাবে তা নিয়ে গ্রাহকদের পরামর্শ দিয়েছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি। এতে বলা হয়েছে অন্যান্য ক্রেডিট কার্ডের সঙ্গে অ্যাপল কার্ড রাখলে এতে দাগ পড়তে পারে এবং এটি ক্ষতিগ্রস্থ হতে পারে।

টুইটারের অ্যাপলের এক কর্মী বলেন, “আমার চামড়ার ওয়ালেটে দুই মাস অ্যাপল কার্ডটি রাখার পর আমি বলতে পারি এটা আর ভালো দেখাচ্ছে না।”

সাধারণ গ্রাহকের আগেই এই ক্রেডিট কার্ড হাতে পেয়েছেন অ্যাপল কর্মীরা। বর্তমানে মার্কিন গ্রাহকদের জন্যও উন্মুক্ত করা হয়েছে এটি।

এর আগেও অ্যাপলের অনেক পণ্য নিয়ে সমালোচনা হয়েছে। দারুন নকশার পণ্যগুলো দৈনন্দিন ব্যবহারে সহজে ক্ষতিগ্রস্থ হওয়ায় এই সমালোচনার মুখে পড়েছে প্রতিষ্ঠানটি।

অ্যাপল কার্ড নিয়ে মজা করে ফেইসবুকের সাবেক প্রধান নিরাপত্তা কর্মকর্তা অ্যালেক্স স্ট্যামস বলেন, “যখন ব্যবহার করা হচ্ছে না তখন অ্যাপল কার্ডটি একটি পরিপাটি সাদা আলোর বাক্সে ভরে রাখা উচিত।”

গোল্ডম্যান স্যাকস এবং মাস্টারকার্ডের সঙ্গে বানানো হয়েছে এই অ্যাপল কার্ড। চলতি বছরের মার্চ মাসে প্রথম এই কার্ডের ঘোষণা দেয় অ্যাপল।