টিভি আনছে ওয়ানপ্লাস

স্মার্টফোনের পর এবার টিভি ডিভাইস আনছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস। অনেকদিন ধরে ভক্তদের কাছ থেকে ধারণা নিয়ে ডিভাইসটির নাম চূড়ান্ত করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2019, 09:02 AM
Updated : 14 August 2019, 09:02 AM

প্রতিষ্ঠানের এক ঘোষণায় বলা হয়, ডিভাইসটির নাম দেওয়া হয়েছে ‘ওয়ানপ্লাস টিভি’-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

ওয়ানপ্লাস ফোরামের এক প্রতিনিধি বলেন, “আমাদের বিশ্বাস এমন অন্য কোনো নাম নেই যা আমাদের নিজেদের ব্র্যান্ড নামের চেয়ে বেশি মূল্য দিতে পারে।”

ওয়ানপ্লাস টিভি’স লোগোও উন্মোচন করেছে চীনা প্রতিষ্ঠানটি। ওয়ানপ্লাসের লোগোর পাশে ‘টিভি’ অক্ষরদ্বয় যোগ করে বানানো হয়েছে এই লোগো।

ওয়ানপ্লাসের টিভি ডিভাইস নিয়ে অনেক দিন ধরেই গুজব শোনা যাচ্ছিলো। লোগো উন্মোচন করায় নিশ্চিত হওয়া গেছে প্রকল্পটি নিয়ে এখনও কাজ করছে তারা।

চলতি বছরের সেপ্টেম্বরে টিভি বাজারে আনার পরিকল্পনা জানিয়েছে ওয়ানপ্লাস। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেয়নি প্রতিষ্ঠানটি।

সম্প্রতি ব্লুটুথ এসআইজি’র এক নথিতে বলা হয়েছে, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে ওয়ানপ্লাস টিভি। ৪৩ ইঞ্চি থেকে ৭৫ ইঞ্চির এলইডি প্যানেল ব্যবহার করা হবে এতে। সেপ্টেম্বরের শেষ নাগাদ উন্মোচন করা হতে পারে ডিভাইসটি।

অপেক্ষাকৃত কম দামে ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে আনায় অল্প সময়ে জনপ্রিয়তা পেয়েছে চীনা প্রতিষ্ঠানটি। টিভি বাজারেও প্রতিষ্ঠানটি সেই ধারা ধরে রাখবে বলেই ধারণা করা হচ্ছে।