নতুন আইপ্যাডে ট্রিপল-ক্যামেরা!

নতুন আইফোনের পেছনে তিন ক্যামেরা সেন্সর যোগ করা হবে এমন গুজব শোনা যাচ্ছে অনেক দিন ধরেই। এবার আরেক প্রতিবেদনে বলা হচ্ছে নতুন আইপ্যাড প্রো’র পেছনেও তিন ক্যামেরা বসাতে পারে অ্যাপল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2019, 03:37 PM
Updated : 11 August 2019, 03:37 PM

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, নতুন আইপ্যাড প্রোর পেছনে রাখা হতে পারে ট্রিপল-ক্যামেরা ব্যবস্থা। আর সাধারণ ১০.২ ইঞ্চি আইপ্যাডে থাকতে পারে দুই ক্যামেরা সেন্সর।

চলতি বছরের শুরুতেই আইপ্যাড মিনি এবং আইপ্যাড এয়ারের আপডেটেড মডেল উন্মোচন করেছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি। চলতি বছরের শেষ দিকে আবারও আইপ্যাডের আপডেটেড মডেল উন্মোচন করতে পারে প্রতিষ্ঠানটি। এই আপডেটেই যোগ করা হতে পারে ট্রিপল-ক্যামেরা ব্যবস্থা।

অ্যাপলের সরবরাহকারী প্রতিষ্ঠানের আইপ্যাড প্রো অ্যাকসেসরি ডায়াগ্রামে দেখা গেছে আগের চেয়ে বড় ক্যামেরা অ্যারে। এর থেকে ধারণা করা হচ্ছে ডিভাইটিতে বসানো হতে পারে তিন ক্যামেরা।

আইপ্যাড প্রো’র পাশাপাশি নতুন আইফোন ১১-এ ট্রিপল ক্যামেরা আনা হতে পারে বলেও ধারণা করা হচ্ছে। অন্যদিকে ষষ্ঠ প্রজন্মের সাধারণ আইপ্যাড এবং আইফোন ১১-এর এলসিডি মডেলে থাকতে পারে দুই ক্যামেরা।

চলতি বছর সেপ্টেম্বরে নতুন আইফোন এবং আইপ্যাড উন্মোচন করতে পারে অ্যাপল। এক মাস পর অক্টোবরে আনা হতে পারে আইফোন ১১-এর এলসিডি মডেল।