বিপণন বিভাগের চারশ’ কর্মী ছাটাই করছে উবার

বিপণন বিভাগের ১২০০ কর্মীর মধ্যে ৪০০ কর্মী ছাঁটাই করতে যাচ্ছে উবার। সোমবার অ্যাপভিত্তিক গাড়ি সেবাদাতা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, আরও কেন্দ্রীভূত কাঠামো বানাতেই এই ছাঁটাই করা হচ্ছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2019, 08:41 AM
Updated : 30 July 2019, 08:41 AM

আগের মাসেই পদ ছেড়েছেন প্রতিষ্ঠানের প্রধান বিপণন কর্মকর্তা রেবেকা মেসিনা। ভোক্তা, অংশীদার, সংবাদমাধ্যম এবং নীতি নির্ধারকদেরকে একিভূত করে আরও ভালো ব্যবস্থাপনা আনতে মার্কেটিং, জনসংযোগ ও নীতিমালা দল একত্রিত করার সিদ্ধান্ত নেওয়ার পর পদ ছাড়েন মেসিনা। সেসময় বিপণন বিভাগের নেতৃত্ব যায় নীতিমালা এবং জনসংযোগ বিভাগের সাবেক জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট জিল হ্যাজেলবেকারের কাছে।

উবারের পক্ষ থেকে বলা হয় অভ্যন্তরীনভাবে সোমবারই বিপণন দল পুনর্গঠনের ঘোষণা দেওয়া হয়েছে-- খবর সিএনবিসি’র।

প্রতিষ্ঠানের নতুন বিপণন বিভাগে থাকবেন দুই জন জেষ্ঠ্য নেতা। কার্যকরী বিপণন বিভাগের ভাইস প্রেসিডেন্ট মাইক স্ট্রিকম্যান কার্যকরী বিপণন, সিআরএম এবং বিশ্লেষণা বিভাগের নেতৃত্ব দেবেন। সম্প্রতি ট্রিপঅ্যাডভাইজর থেকে উবারে যোগ দেন স্ট্রিকম্যান।

প্রতিষ্ঠানটি আরও জানায়, পণ্য, ব্র্যান্ডিং, উবার ইটস, বিজনেস-টু-বিজনেস অপারেশনস, গবেষণা, অন্তর্দৃষ্টি এবং পরিচালনা ও শৈল্পিক কাজ তদারকি করতে বৈশ্বিক বিপণন বিভাগের একজন ভাইস প্রেসিডেন্টও নিয়োগ দেওয়া হবে।

সাম্প্রতিক সময়ে বেশ কিছু বড় প্রতিষ্ঠান বিপণন নিয়ে নতুন ধারায় চিন্তা শুরু করায় এবার একই পথে এগিয়েছে উবার। সম্প্রতি ম্যাকডোনাল্ড’সের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়, তাদের বিপণন বিভাগের প্রধান প্রতিষ্ঠান ছাড়ছেন এবং তার বদলে সরাসরি এই পদে কাউকে আনা হবে না। একই ধরনের পরিবর্তন এনেছে জনসন অ্যান্ড জনসন।

চলতি বছর মে মাসে শেয়ার বাজারে নাম লেখানোর পর থেকে এযাবৎ তিনজন বোর্ড সদস্য প্রতিষ্ঠান ছেড়েছেন। মে মাসেই প্রতিষ্ঠান ছাড়ার ঘোষণা দিয়েছেন বোর্ড সদস্য ও প্রথম কর্মী রায়ান গ্রেভস। আর আগের সপ্তাহেই বোর্ড থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বৈশ্বিক প্রধান নির্বাহী আরিয়ানা হাফিংটন এবং বেঞ্চমার্ক জেনারেল পার্টনার ম্যাট কোলার।