বাজারে আসার জন্য ‘প্রস্তুত’গ্যালাক্সি ফোল্ড

গ্যালাক্সি ফোল্ডের পর্দার ত্রুটি সারানো হয়েছে বলে দাবি করেছে স্যামসাং। শীঘ্রই ডিভাইসটি বাজারে আনার তারিখ ঘোষণা করতে পারে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2019, 12:17 PM
Updated : 25 July 2019, 02:24 PM

ফোল্ডএবল এই স্মার্টফোনটি এবার সব পরীক্ষা সফলভাবে পার করেছে বলে প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস।

এর আগে স্যামসাং ডিসপ্লে’র ভাইস প্রেসিডেন্ট কিম সেয়ং-চেওল নিশ্চিত করেছেন যে গ্যালাক্সি ফোল্ডের পর্দায় ত্রুটি সারানো হয়েছে এবং এটি এখন বাজারে আনার জন্য প্রস্তুত।

চলতি বছরের ২৬ এপ্রিল বাজারে আনার কথা ছিল গ্যালাক্সি ফোল্ড। পর্দায় ত্রুটির কারণে তা একদফা পেছানোর পর দ্বিতীয় দফায় আবারও তারিখ পেছায় স্যামসাং।

বছরের শুরুতেই সর্বপ্রথম ফোল্ডএবল স্মার্টফোনটি উন্মোচন করে স্যামস্যাং। ৪.৬ ইঞ্চি পর্দার স্মার্টফোনটির ভাজ খুললে একে ৭.৩ ইঞ্চি পর্দার ট্যাবলেট হিসেবে ব্যবহার করা যায়।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ অক্টাকোর প্রসেসরের সঙ্গে ডিভাইসটিতে রাখা হয়েছে ১২ গিগাবাইট র‍্যাম ও ৫১২ গিগাবাইট স্টোরেজ।

ডিভাইসটির পেছনে রয়েছে তিনটি ক্যামেরা সেন্সর। এর মধ্যে একটি ১৬ মেগাপিক্সেল এবং দুইটি ১২ মেগাপিক্সেল সেন্সর। আর ডিভাইসটির সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

১৯৮০ মার্কিন ডলারের এই ফোল্ডএবল ডিভাইসটি পর্যালোচকদের হাতে আসার পরপরই বিভিন্ন ডিভাইসের পর্দা ভেঙ্গে যেতে দেখা গেছে। এতে নিজেদের নতুন উদ্ভাবন দেখাতে বিপাকে পড়ে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে ডিভাইসটির সরবরাহ বিলম্বিত করার সিদ্ধান্ত নেয় তারা।