বিক্সবিতে নজর বাড়াচ্ছে স্যামসাং

অ্যামাজনের অ্যালেক্সা এবং গুগল হোমের সঙ্গে প্রতিযোগিতা জোরালো করতে নিজস্ব এআই অ্যাসিস্টেন্ট বিক্সবিতে নজর বাড়াচ্ছে স্যামসাং। এবার অ্যাসিস্টেন্টের জন্য আলাদা মার্কেটপ্লেইস চালু করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2019, 07:22 PM
Updated : 6 July 2019, 07:22 PM

নতুন এই স্টোরের নাম বলা হচ্ছে “বিক্সবি ক্যাপসিউলস”। এর মাধ্যমে তৃতীয় পক্ষের অ্যাপগুলোর সঙ্গে যুক্ত করা যাবে এই ডিজিটাল অ্যাসিস্টেন্ট-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

নতুন এই মার্কেটপ্লেইসে অ্যাপস, গেইমস, উৎপাদনশীলতা, ভ্রমণ এবং সংগীতের মতো বিভিন্ন শ্রেণিতে সেবা পাওয়া যাবে। নিজেদের প্রয়োজনমতো এটি কাস্টোমাইজও করে নিতে পারবেন গ্রাহক।

গ্রাহক যদি উবার বা লিফট ব্যবহার করতে পছন্দ করেন তবে ‘ট্রান্সপোর্টেশন ক্যাপসিউল’ বাছাই করে বিক্সবির ভয়েস কমান্ড দিয়ে নির্দিষ্ট গন্তব্যের জন্য গাড়ি ডাকতে পারবেন গ্রাহক। ইতোমধ্যে মার্কেটপ্লেইসটিতে এসেছে স্পটিফাই, ইউটিউব, এনপিআর এবং গুগল ম্যাপস-এর মতো অ্যাপগুলো।

এই মার্কেপ্লেইস চালু করার মাধ্যমে বিক্সবি প্ল্যাটফর্মে আরও বেশি ডেভেলপার আনার পরিকল্পনা করছে স্যামসাং। চলতি বছরের শেষ দিকে ক্যালিফোর্নিয়ার স্যান হোসেতে অনুষ্ঠিতব্য ডেভেলপার সম্মেলনে এটি নিয়ে আরও বিস্তারিত তথ্য জানাবে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।