জাকারবার্গের প্রতি ভালোবাসা কমেছে কর্মীদের

কর্মীদের কাছে জনপ্রিয়তা আগের চেয়ে কমেছে ফেইসবুক প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের, এমনটাই উঠে এসেছে গ্লাসডোর-এর এক জরিপে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2019, 02:06 PM
Updated : 19 June 2019, 02:06 PM

‘এমপ্লোয়ইস চয়েস অ্যাওয়ার্ড’-এর জন্য গ্লাসডোরের বার্ষিক শীর্ষ প্রধান নির্বাহীর তালিকায় ৩৯ ধাপ নিচে নেমে জাকারবার্গ পৌঁছেছেন ৫৫তে। আগে তার অবস্থান ছিলো ১৬। ২০১৩ সালে গ্লাসডোর-এর পক্ষ থেকে এই জরিপ চালু করার পর এবারই প্রথম শীর্ষ ২০এর বাইরে গেলেন জাকারবার্গ-- খবর সিএনবিসি’র।

আগের মতোই প্রধান নির্বাহী হিসেবে অনুমোদন রেটিং বেশি পেয়েছেন জাকারবার্গ। তাও ৯৬ শতাংশ থেকে কমে তা এখন দাড়িয়েছে ৯৪ শতাংশ। ২০১৩ সালে গ্লাসডোর-এর এই জরিপে শীর্ষস্থানে ছিলেন ফেইসবুক প্রধান।

সাম্প্রতিক বছরগুলোতে প্রতিষ্ঠানের সমালোচনার মুখে অভ্যন্তরীন জটিলতার কারণেই তার র‍্যাংকিং কমেছে বলে ধারণা করা হচ্ছে।

একের বেশি সাবেক ফেইসবুক নিয়োগদাতা বলেছেন ২০১৮ সালের মার্চ মাসে কেমব্রিজ অ্যানালিটিকা তথ্য কেলেঙ্কারির পর থেকে মেধাবী নতুন কর্মী নিয়োগ দিতে জটিলতার মধ্যে রয়েছে প্রতিষ্ঠানটি।

২০১৮ সালের জানুয়ারিতে প্রতিষ্ঠানের শেয়ার মূল্য যেমন ছিলো এ বছরও তেমনটাই রয়েছে। র‍্যাংকিং কমার এটিও একটি কারণ হতে পারে।

প্রধান নির্বাহীর অনুমোদন রেটিং ৯৪ শতাংশ পেয়েছেন গুগল প্রধান সুন্দার পিচাইও। তারপর জাকারবার্গকে পেছনে ফেলে ৪৬তম অবস্থানে রয়েছেন তিনি।

অন্যদিকে অ্যাপল প্রধানের রেটিং ৯৬ শতাংশ। সেক্ষেত্রে তার রেটিং দাঁড়িয়েছে ৬৯তম।