ল্যাপটপ উন্মোচন বাতিল করলো হুয়াওয়ে

নতুন উইন্ডোজ ল্যাপটপ উন্মোচন বাতিল করেছে হুয়াওয়ে। চলতি সপ্তাহে চীনের শাংহাইতে সিইএস এশিয়াতে ল্যাপটপটি উন্মোচনের কথা ছিলো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2019, 07:30 AM
Updated : 12 June 2019, 07:30 AM

চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান বাণিজ্যিক দন্দের কারণে মাইক্রোসফট সফটওয়্যার এবং ইনটেল প্রসেসরের মতো মার্কিন পণ্য ব্যবহারে বাধাগ্রস্থ হচ্ছে হুয়াওয়ে। একারণেই নতুন ল্যাপটপ উন্মোচন করছে না চীনা প্রতিষ্ঠানটি-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

হুয়াওয়ের ভোক্তা বিভাগের রিচার্ড ইউ মার্কিন সিএনবিসি চ্যানেলকে বলেন, এই পরিস্থিতি ‘দুর্ভাগ্যজনক’। তিনি আরো বলেন, চলতি সপ্তাহেই ল্যাপটপটি উন্মোচন করার কথা ছিলো। তবে ডিভাইসটি বাজারে কবে আসতো তা জানানো হতো না। আর এখন মার্কিন কালো তালিকায় হুয়াওয়ের নাম যোগ হওয়ায় ফলে ল্যাপটপটির ঘোষণাই আটকে গেল।

নতুন ল্যাপটপের প্রযুক্তিগত কোনো তথ্য বলা হয়নি প্রতিবেদনে। প্রতিষ্ঠানের মেইটবুক সিরিজের নতুন ল্যাপটপ হওয়ার কথা এটি।  ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে মেইটবুক এক্স প্রো’র আপডেটেড সংস্করণ উন্মোচন করে হুয়াওয়ে।

ভার্জের প্রতিবেদনে বলা হয়, এবার নতুন ল্যাপটপের উৎপাদন ও উন্নয়ন বাতিল করেছে হুয়াওয়ে। এবিষয়ে কোনো মন্তব্য করেনি মাইক্রোসফট। কিন্তু প্রতিষ্ঠানের অনলাইন স্টোর থেকে বাদ দেওয়া হয়েছে হুয়াওয়ে’র ল্যাপটপ।