স্যামসাং আনলো সাশ্রয়ী মূল্যের গ্যালাক্সি এ২ কোর

স্যামসাং মোবাইলের অন্যতম জনপ্রিয় ফোন ছিল গ্যালাক্সি জে২ কোর। এবার ওই ফোনেরই উত্তরসূরি হিসেবে প্রতিষ্ঠানটি বাজারে নিয়ে এসেছে ‘গ্যালাক্সি এ২ কোর’। স্যামাসাং বলছে, বার ফোন থেকে স্মার্টফোনে ব্যবহারে আগ্রহী ক্রেতাদের হাতে ‘সাশ্রয়ী মূল্যে স্মার্টফোন তুলে দিতেই’ এই ফোনটি এনেছে তারা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2019, 12:30 PM
Updated : 21 May 2019, 12:30 PM

গ্যালাক্সি এ২ কোর এ ব্যবহার করা হয়েছে বিশেষভাবে ডিজাইন করা অ্যান্ড্রয়েড গো এডিশন। আকারে ছোট এন্ড্রয়েড ইন্সটলেশন প্যাকেজ সাইজ, লাইট অপারেটিং সিস্টেম এবং র‍্যাম এর কার্যক্ষমতা মিলিয়ে এতে স্বল্প ক্ষমতার হার্ডওয়্যারে স্বচ্ছন্দে অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা পাওয়া যাবে বলে দাবি করেছে স্যামসাং। ফোনটিতে রয়েছে ইনবিল্ট ১৬ গিগাবাইট স্টোরেজ যা মাইক্রো এসডি কার্ড ব্যবহারে বাড়িয়ে নেয়া যাবে ২৫৬ গিগাবাইট পর্যন্ত।

গ্যালাক্সি এ২ কোর এ কিউএইচডি ৫ ইঞ্চি ডিসপ্লেতে টানা ১১ ঘণ্টা ভিডিও দেখা যাবে একবার চার্জেই। এতে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

এই ফোনটি সম্পর্কে স্যামসাং বাংলাদেশ এর হেড অফ মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “যেসব গ্রাহক প্রথমবারের মতো স্মার্টফোন ব্যবহার করতে চাচ্ছেন, তাদের জন্যে দারুণ একটি ফোন হবে গ্যালাক্সি এ২ কোর।”

“এর পূর্বসূরি গ্যালাক্সি জে২ কোর স্থানীয় বাজারে সর্বাধিক বিক্রিত ফোনগুলোর একটি হবার গৌরব অর্জন করেছিলো। তাই জে২ এর উত্তরসূরি এ২ কোর ও সেই ধারাবাহিকতা বজায় রাখবে বলেই আমরা বিশ্বাস করি।”

ফোনটি পাওয়া যাচ্ছে নীল, সোনালী এবং কালো এই তিনটি গ্লসি রঙ এ। ফোনটির দাম ৭,৫৯০ টাকা।