কবে আসবে বাজারে গ্যালাক্সি ফোল্ড?

ফোল্ডএবল স্মার্টফোন গ্যালাক্সি ফোল্ডের জন্য এখন পর্যন্ত নির্দিষ্ট কোনো সরবরাহ তারিখ জানাতে পারছে না স্যামসাং। মঙ্গলবার একথা জানিয়েছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2019, 06:00 PM
Updated : 7 May 2019, 06:00 PM

মার্কিন যুক্তরাষ্ট্রের যেসব গ্রাহক ডিভাইসটির জন্য প্রি-অর্ডার করেছেন তাদের কাছে ক্ষমাও চেয়েছে স্যামসাং-- খবর রয়টার্সের।

১৯৮০ মার্কিন ডলারের এই ফোল্ডএবল ডিভাইসটি পর্যালোচকদের হাতে আসার পরপরই বিভিন্ন ডিভাইসের পর্দা ভেঙ্গে যেতে দেখা গেছে। এতেকরে নিজেদের নতুন উদ্ভাবন দেখাতে বিপাকে পড়ে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে ডিভাইসটির সরবরাহ বিলম্বিত করার সিদ্ধান্ত নেয় তারা।

প্রি-অর্ডার করা মার্কিন গ্রাহকদেরকে ইমেইলে স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, “আমরা যদি আপনাদের কাছ থেকে কোনো উত্তর না পাই এবং ৩১ মে’র মধ্যে ডিভাইস সরবরাহ না করি, তাহলে আপনার অর্ডার স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।”

মার্কিন নীতিমালা অনুযায়ী ৩১ মে’র মধ্যে পণ্য সরবরাহ করতে না পারলে পণ্য অর্ডার বাতিল হওয়ার বিষয়টি  আগেই স্যামসাংয়ের পক্ষ থেকে গ্রাহকদেরকে জানাতে হতো।

বিশ্লেষকদের ধারণা, গ্যালাক্সি ফোল্ডের এই জটিলতা স্যামসাংয়ের আয়ে প্রভাব না ফেললেও এই খাতে প্রথম উদ্ভাবনী প্রতিষ্ঠান হিসেবে নিজেদের তুলে ধরতে পিছিয়ে পড়বে তারা।

প্রথম বছরে অন্তত ১০ লাখ ফোল্ড ডিভাইস বানানোর পরিকল্পনা করেছে স্যামসাং। বছরে গড়ে ৩০ কোটি ডিভাইস বানায় এই প্রতিষ্ঠানটি।