কার্ডের মাধ্যমে তাৎক্ষণিক শোধ করা যাবে ট্রাফিক জরিমানা

পথে ট্রাফিক পুলিশের করা জরিমানার অর্থ তাৎক্ষণিকভাবে পরিশোধ করা যাবে ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমেই। আর এ কাজে ঢাকা মেট্রপলিটান পুলিশ (ডিএমপি) ব্যবহার করবে মোবাইল অপারেটর বাংলালিংকের ইন্টারনেট সেবা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2019, 07:57 AM
Updated : 18 April 2019, 06:55 PM

বাংলালিংকের সঙ্গে ডিএমপির স্বাক্ষরিত এক সমঝোতা স্মারক অনুসারে ইতোমধ্যেই বাংলালিংক-এর নেটওয়ার্ককে ডিএমপি’র ট্রাফিক বিভাগের ই-প্রসিকিউশন সিস্টেমে যুক্ত করা হয়েছে।

ডিএমপি’র উপ-পুলিশ কমিশনার (সদর দফতর ও প্রশাসন) সুদীপ কুমার চক্রবর্তী ও বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার রিতেশ কুমার সিংয়ের স্বাক্ষরিত এই সমঝোতা স্মারক অনুসারে ভবিষ্যতে ডিএমপি’র ট্রাফিক বিভাগের পয়েন্ট অফ সেল বা পস মেশিনগুলোয় ডেবিট/ক্রেডিট কার্ড সোয়াইপ করে জরিমানা পরিশোধ করা যাবে।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান ও চিফ বিটুবি অফিসার শুক্রি বারঘৌট উপস্থিত ছিলেন বলে উল্লেখ করা হয়েছে বাংলালিংকের বিজ্ঞপ্তিতে।

ট্রাফিক পস মেশিনের মাধ্যমে প্রসিকিউশন যেমন সহজ ও স্বচ্ছ হচ্ছে, ঠিক সেই সাথে দুর্নীতিও কমেছে বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার।

“ই-ট্রাফিক প্রসিকিউশনের পর জরিমানা পরিশোধ করে ট্রাফিক অফিস বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কাগজ পেতে জনসাধারণের বিড়ম্বনা পেতে হতো।”

বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার রিতেশ কুমার সিং আশা প্রকাশ করেন, বাংলালিংক-এর ইন্টারনেট সেবা ট্রাফিক ই-প্রসিকিউশনের জরিমানা প্রদানের ব্যবস্থা নিরবচ্ছিন্নভাবে পরিচালনার ক্ষেত্রে সহায়ক হবে।”