এপ্রিল ফুলস’ ডে-তে গুগল ম্যাপসে স্নেকস গেইম

এপ্রিল ফুলস’ ডে-তে ম্যাপস অ্যাপে ক্লাসিক গেইম স্নেকস-এর একটি সংস্করণ চালু করেছে গুগল। সাময়িকভাবে অ্যাপটিতে এই গেইম এনেছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2019, 07:08 AM
Updated : 1 April 2019, 07:08 AM

রোববারই বিশ্বজুড়ে আইওএস এবং অ্যান্ড্রয়েড গ্রাহকদের গুগল ম্যাপস অ্যাপে গেইমটি উন্মুক্ত করা হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ।

ক্লাসিক এই গেইমটি পুরো সপ্তাহ জুড়েই থাকবে বলে জানানো হয়েছে। যেসব গ্রাহকের অ্যাপ নেই তাদের জন্য গেইমের আলাদা একটি সাইটও উন্মুক্ত করেছে গুগল।

ম্যাপস অ্যাপের মেনু থেকে গেইমটি চালু করতে পারবেন গ্রাহক। নির্দিষ্ট শহর বাছাই করে ট্রেন বা বাস সোয়াইপ করে যাত্রী ও স্থাপনা তোলা যাবে গেইমটিতে।

আগের মাসে সর্বশেষ অ্যাপটিতে ফিচার আপডেট এনেছে গুগল। রাস্তায় দীর্ঘকালীন যাত্রায় সহায়তা করতে এতে যোগ হয়েছে গতিসীমা। এই ফিচারের মাধ্যমে ম্যাপের কোণায় নির্দিষ্ট রাস্তার গতিসীমা দেখানো হয়।

রাস্তার গতিসীমা দেখানোর পাশাপাশি গ্রাহক যাতে ম্যাপে গতি মাপার ক্যামেরা চিহ্নিত করতে পারেন সেজন্য আইকনও দেখানো হয় অ্যাপটিতে।

রাস্তার গতিসীমা দেখানোর ফিচারটি আপাতত নির্দিষ্ট কিছু দেশেই সীমিত রয়েছে। এর মধ্যে রয়েছে ডেনমার্ক, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য। এ ছাড়া গতির ক্যামেরা আইকন উন্মুক্ত হচ্ছে অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ভারত, ইন্দোনেশিয়া, মেক্সিকো, রাশিয়া, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রে।