জেফ বেজোসের ফোনে আড়ি পেতেছে সৌদি সরকার

অ্যামাজন প্রধান জেফ বেজোসের ফোনে সৌদি সরকার অ্যাকসেস নিয়ে তার ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়েছে বলে দাবি করেছেন বেজোসের প্রধান নিরাপত্তা কর্মকর্তা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2019, 07:11 AM
Updated : 31 March 2019, 07:11 AM

বেজোসএবং লরেন সানচেসের মধ্যে আদানপ্রদান করা বার্তা ফাঁস হওয়ার তদন্ত জানুয়ারি মাসের প্রকাশনায়শেষ করা হয়েছে বলে জানিয়েছেন নিরাপত্তা পরামর্শক গ্যাভিন ডি বেকার। লরেন সানচেজ নামেরসাবেক টেলিভিশন উপস্থাপকের সঙ্গে বেজোসের গোপন প্রেম ছিল বলে জানিয়েছে ট্যাবলয়েড প্রত্রিকান্যাশনাল এনকোয়েরার।

আগেরমাসে বেজোস দাবি করেন, ওই পত্রিকার মালিক সানচেজের সঙ্গে তার ‘অন্তরঙ্গ ছবি’ ফাঁস করারহুমকির মাধ্যমে তাকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করছেন। বেজোস যদি জনম্মুখে বলেন যে, ট্যাবলয়েডেরপ্রতিবেদনেটি রাজনৈতিকভাবে প্ররোচিত নয় তবে ছবিগুলো ফাঁস করা হবে না।

দ্যডেইলি বিস্ট ওয়েবসাইটের এক প্রতিবেদনে ডি বেকার বলেন, ন্যাশনাল এনকোয়েরারের মূল প্রতিষ্ঠানআমেরিকান মিডিয়ােইন কর্পোরেটেড তার কাছে গোপন দাবি করেছে যাতে তিনি এমনটা বলেন যে,“সংবাদ সংগ্রহে আড়িপাতা বা হ্যাকিংয়ের কোনো প্রমাণ মেলেনি”।

ডিবেকার বলেন, “আমাদের তদন্তকারী এবং বিশেষজ্ঞরা নিশ্চিত যে- বেজোসের ফোনে সৌদি সরকারঅ্যাকসেস নিয়েছে এবং তার ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়েছে।”

এ বিষয়েজানতে ওয়াশিংটনে সৌদি দূতাবাসের এক মুখপাত্রের সঙ্গে রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করাহলে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেননি তিনি।

এইঘটনার তদন্ত প্রতিবেদনে মার্কিন ফেডারাল কার্যালয়ে জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিবেকার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক