বাজারে আসবে না অ্যাপলের এয়ারপাওয়ার

এয়ারপাওয়ার ওয়্যারলেস চার্জার প্রকল্প বাতিল করেছে অ্যাপল। পণ্যের ক্ষেত্রে প্রতিষ্ঠানের ‘উচ্চমান’ অর্জন করতে জটিলতার মুখে পড়ায় এটি বাতিল করা হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2019, 02:56 PM
Updated : 30 March 2019, 02:56 PM

এক বিবৃতিতে প্রতিষ্ঠানের হার্ডওয়্যার প্রকৌশল বিভাগের প্রধান ও প্রতিষ্ঠানের জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট ড্যান রিসিও বলেন, “অনেক শ্রম দেওয়ার পর আমরা ঠিক করেছি যে, এয়ারপাওয়ারে আমরা উচ্চমান অর্জন করতে পারবো না এবং আমরা এটি বাতিল করেছি। আমরা গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করছি যারা পণ্যটি উন্মোচনের অপেক্ষায় ছিলেন। আমরা এখনও বিশ্বাস করি যে তারবিহীন প্রযুক্তিই হলো ভবিষ্যত এবং আমরা ওয়্যারলেস অভিজ্ঞতাকে সামনে এগিয়ে নেবো”-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

২০১৭ সালের সেপ্টেম্বরে আইফোন X উন্মোচনের সময় প্রথম এয়ারপাওয়ার ওয়্যালেস ম্যাটের ঘোষণা দেয় অ্যাপল। সে সময় আইফোন X-এর নতুন ফিচার হিসেবে যোগ করা হয় ওয়্যারলেস চার্জিং।

এয়ারপাওয়ার উন্মোচনের সময় অ্যাপলের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয় ২০১৮ সালে ডিভাইসটি বাজারে আনা হবে। কিন্তু এরপর ১৮ মাস পেড়িয়ে গেলেও ডিভাইসটির কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।

ডিভাইসটির কিছু দারুণ ফিচার দেখিয়েছিল অ্যাপল। একইসঙ্গে আইফোন, অ্যাপল ওয়াচ এবং এয়ারপডস চার্জ করতে পারে এই চার্জিং ম্যাট।  আর সফটওয়্যারের মাধ্যমে আইফোনের পর্দায় তিনটি ডিভাইসেরই চার্জিং লেভেল দেখানো হয়।