ম্যাকওএস-এর জন্য মাইক্রোসফটের অ্যান্টি-ভাইরাস

অ্যাপলের ম্যাকওএস অপারেটিং সিস্টেমের জন্য ‘উইন্ডোজ ডিফেন্ডার’ অ্যান্টি-ভাইরাস উন্মুক্ত করেছে মাইক্রোসফট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2019, 10:02 AM
Updated : 23 March 2019, 10:02 AM

ভাইরাস ও ঝুঁকি থেকে পুরোপুরি সুরক্ষা দেওয়ার পাশাপাশি দ্রুত কার্যকরিতা দেখানো বা পুরো ব্যবস্থা স্ক্যানিংয়ের লক্ষ্যেই অ্যান্টি-ভাইরাসটি এনেছে মাইক্রোসফট-- খবর আইএএনএস-এর।

বর্তমানে উইন্ডোজ ১০-এর ডিফল্ট অ্যান্টি-ভাইরাস ব্যবস্থা হলো ডিফেন্ডার।

এক ব্লগ পোস্টে মাইক্রোসফটের পক্ষ থেকে বলা হয়, ম্যাকের জন্য ‘অ্যাডভান্সড থ্রেট প্রোটেকশন’ (এটিপি) বানাতে উইন্ডোজ ডিফেন্ডার এটিপি’র নাম বদলে করা হয়েছে ‘মাইক্রোসফট ডিফেন্ডার এটিপি’।

“গ্রাহকের নন-উইন্ডোজ ডিভাইসগুলোর সুরক্ষা দিতে উইন্ডোজ ডিফেন্ডার এটিপি আনতে আমরা অংশীদারদের সঙ্গে গভীরভাবে কাজ করছি,” বলেন মাইক্রোসফটের জেষ্ঠ্য কনটেন্ট ডেভেলপার এরিক অ্যাভেনা।

ব্যবসায়িক গ্রাহকরা সীমিতভাবে উইন্ডোজ পিসি এবং ম্যাক কম্পিউটার উভয় ডিভাইসে অ্যান্টি-ভাইরাস সুরক্ষা ব্যবহার করতে পারবেন।

ম্যাকওএস-এর সঙ্গে সংগতি রাখতে এতে অটোআপডেট সফটওয়্যার ব্যবহার করছে মাইক্রোসফট। ম্যাকওএস মোহাভি, ম্যাকওএস হাই সিয়েরা বা ম্যাকওএস সিয়েরার জন্য আনা হয়েছে মাইক্রোসফট ডিফেন্ডার সফটওয়্যারটি।

আপাতত শুধু ব্যবসায়িক গ্রাহকদের জন্য চালু করা হয়েছে ম্যাকওএস-এর এটিপি। পরবর্তীতে সাধারণ ম্যাক গ্রাহকদের জন্য মাইক্রোসফট ডিফেন্ডার আনা হবে কিনা তা স্পষ্ট করে বলা হয়নি।