পি৩০-এর তথ্য ফাঁস করলো হুয়াওয়ে নিজেই

উন্মোচন ইভেন্টের আগেই ওয়েবসাইটে নতুন ফ্ল্যাগশিপ পি৩০-এর তথ্য ফাঁস করেছে হুয়াওয়ে নিজেই।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2019, 05:57 PM
Updated : 22 March 2019, 05:57 PM

বৃহস্পতিবার নতুন স্মার্টফোনটির উন্মোচনের একটি পেইজ হুয়াওয়ের ওয়েবসাইটে উন্মুক্ত হতে দেখা গেছে। এই পাতায় ডিভাইসটির বিস্তারিত তথ্য দিয়েছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা চীনা প্রতিষ্ঠানটি। ইচ্ছাকৃত ভাবে ডিভাইসটির তথ্য ফাঁস করা হয়েছে কিনা তা অবশ্য নিশ্চিত হওয়া যায়নি।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, আগে যেমনটা গুজব শোনা গিয়েছিল তেমনই ডিভাইসের পেছেনে কোয়াড ক্যামেরা সিস্টেম দেখা গেছে। রাতে ভালো মানের রেকর্ডিং এবং নতুন ‘ডুয়াল-ভিউ’ ভিডিও মোডের বিস্তারিত তথ্যও দেখা গেছে ওই পাতায়।

ডিভাইসটি উন্মোচনের পর সফটওয়্যার আপডেটে নতুন এই ভিডিও মোড উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে হুয়াওয়ে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, গ্রাহক একসঙ্গে চারটি ক্যামেরার মধ্যে দুইটি  অর্থাৎ প্রাথমিক এবং জুম ক্যামেরা ব্যবহার করতে পারবেন। এতে একসঙ্গে কাছের দৃশ্য এবং ওয়াইড অ্যাঙ্গেল দৃশ্য পাওয়া যাবে। ফলে দূরে দ্রুত চলমান বস্তু সহজে ভিডিও করা যাবে।

নতুন এই ডিভাইসটির মূল ক্যামেরাটতে রয়েছে  ৪০ মেগাপিক্সেল সেন্সর। এর সঙ্গে রয়েছে একটি ১০এক্স জুম লেন্স, একটি আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি টাইম-টু-ফ্লাইট ক্যামেরা।

২৬ মার্চ ফ্রান্সের প্যারিসে উন্মোচন ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে হুয়াওয়ে। ধারণা করা হচ্ছে এই অনুষ্ঠানেই নতুন পি৩০ এবং পি৩০ প্রো উন্মোচন করবে প্রতিষ্ঠানটি।