ব্যাটারি বেশি খরচ করছে গ্যালাক্সি এস১০

স্যামসাং গ্যালাক্সি এস১০-এর সফটওয়্যার ত্রুটি নিয়ে অভিযোগ করছেন গ্রাহকরা। আর এই ত্রুটির কারণে ডিভাইসের ব্যাটারি স্বাভাবিকের চেয়ে বেশি খরচ হচ্ছে বলে দাবি করা হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2019, 04:01 PM
Updated : 19 March 2019, 04:01 PM

ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদনে বলা হয়, ডিভাইসের ‘ট্যাপ টু ওয়েক’ ফিচারে এই ত্রুটি রয়েছে। ফিচারটির মাধ্যমে পর্দায় দুইবার ট্যাপ করলে পর্দা অ্যাক্টিভেটেড হয়।

রেডিট এবং স্যামসাং কমিউনিটি ফোরামে অনেক গ্রাহক অভিযোগ করেছেন-- ফিচারটি অনেক বেশি স্পর্শকাতর। এর কারণে গ্রাহকের পকেটেই পর্দার আলো জ্বলে যাচ্ছে। ফলে ফোনটি ব্যবহার করা না হলেও ডিভাইসটি ব্যাটারি খরচ করছে।

স্যামসাং কমিউনিটি ফোরামে এক গ্রাহক বলেন, “আমি এর আগে কোনো স্যামসাং ফোনে এমনটা দেখিনি, তাই আমি প্রথমে ট্যাপ টু অ্যাক্টিভেট ফিচার চালু করেছি। এখন আমার কাছে স্যামসাংয়ের সবচেয়ে নতুন ফোন থাকা সত্ত্বেও এটি ঠিকভাবে কাজ করছে না।”

“আমার কাপড়ের মধ্য দিয়েই ফোনে পা লেগে পর্দা চালু হচ্ছে। এটি ব্যাটারি খরচ করছে এবং অনিচ্ছাকৃত টাচ সুরক্ষা ব্যবস্থাটি অকার্যকর।”

“এই দুইটি ফিচার সেখানে আছে। ৯০০ মার্কিন ডলার কিসের জন্য? ফ্ল্যাগশিপ যেটা ঠিক মতো কাজ করে না?”

“স্যামসাংয়ের এক কারিগর সমস্যাটি সমাধানে আমাকে অনেকগুলো কাজও করতে বলেছেন, এমনকি ফ্যাক্টরি রিসেট করেও কোনো ফলাফল আসেনি। এটি যাচাই না করার জন্য আপনার লজ্জা হওয়া উচিত। এটি এখনই ঠিক করুন!!!” যোগ করেন ঐ গ্রাহক।

পোস্টের মন্তব্যে অনেক গ্রাহকই একই সমস্যার কথা জানিয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি এস১০-এর প্রক্সিমিটি সেন্সরের কারণে এমন ত্রুটি হতে পারে। কথা বলার সময় পর্দা বন্ধ করে রাখতে কাজ করে এই সেন্সর, যাতে চোয়ালের ঘষায় ভুলবশত পর্দায় চাপ না পড়ে।

সফটওয়্যার ত্রুটি হলে এটি পরবর্তী আপডেটেই সারানো সম্ভব বলে মনে করা হচ্ছে। কিন্তু ত্রুটির বিষয় নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি নির্মাতা প্রতিষ্ঠানটি।