মঙ্গলবার শুরু বেসিস সফটএক্সপো

তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সক্ষমতা তুলে ধরতে মঙ্গলবার শুরু হচ্ছে তিনদিনব্যাপী ১৫তম বেসিস সফটএক্সপো ২০১৯।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2019, 09:46 AM
Updated : 18 March 2019, 10:10 AM

‘টেকনোলজি ফর প্রসপারিটি’ স্লোগান নিয়ে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ১৯-২১ মার্চ চলবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জনপ্রিয় এ প্রদর্শনী।

বেসিস অডিটোরিয়ামে সোমবার সংবাদ সম্মেলনে এ অঞ্চলে তথ্যপ্রযুক্তির বৃহত্তম এই প্রদর্শনী নিয়ে বিস্তারিত তুলে ধরেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি জানান, সফটএক্সপোতে পার্টনার হিসেবে থাকছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, পাশাপাশি এক্সিপেরিয়েন্স জোন পার্টনার হিসেবে থাকছে এলআইসিটি এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, এ অঞ্চলে তথ্যপ্রযুক্তির বৃহত্তম এই প্রদর্শনীতে নানা আয়োজন করা হয়েছে, যা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরবে।

সফটএক্সপো ২০১৯’র আহ্বায়ক ফারহানা এ রহমান বলেন, এ প্রর্দশনীতে এবার আড়াইশ দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে।

প্রদর্শনী এলাকাকে ১০টি জোনে ভাগ করা হয়েছে জানিয়ে ফারহানা বলেন, উইমেন জোন, ভ্যাট জোন, ডিজিটাল অ্যাডুকেশন জোন, ফিটনেস জোনসহ নানা জোন থাকছে।

এই আয়োজনে দেশি-বিদেশি  প্রযুক্তি বিশেষজ্ঞরা ৩০টির বেশি সেমিনারে বক্তব্য রাখবেন।

ফারহানা জানান, দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্য থাকছে বি-টু-বি ম্যাচ মেকিং সেশন, কর্পোরেট আওয়ার, জাপান ডে। এছাড়া লিডারশিপ মিটে অংশ নেবেন পাঁচ শতাধিকি উচ্চ পদস্থ কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব এন এম জিয়াউল আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।