দোকান খোলা রাখতে দাম বাড়াচ্ছে টেসলা

স্টোর বন্ধ করে অনলাইনে গাড়ি বিক্রির সিদ্ধান্ত বদলাচ্ছে টেসলা। এখন আবার স্টোর খোলা রাখতে বাড়ানো হচ্ছে গাড়ির দাম।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2019, 02:09 PM
Updated : 11 March 2019, 02:09 PM

৩৫ হাজার মার্কিন ডলার মূল্যের মডেল ৩ ছাড়া সব গাড়ির দামই তিন শতাংশ বাড়াবে বলে ঘোষণা দিয়েছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি। এর মধ্যে রয়েছে বেশি মূল্যের মডেল ৩এস, মডেল এস এবং মডেল এক্স-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

প্রতিষ্ঠানের এক ব্লগ পোস্টে বলা হয়, দুই সপ্তাহ ধরে “প্রতিটি টেসলা স্টোর পর্যালোচনা” করে আরও বেশি স্টোর খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি ১০ শতাংশ স্টোর বন্ধ করা প্রসঙ্গে টেসলার বক্তব্য - “এই স্টোরগুলো আমরা যেকোনোভাবে বন্ধই করতাম।”

এর আগে ২৮ ফেব্রুয়ারি টেসলার পক্ষ থেকে ঘোষণা করা হয়, স্টোর বন্ধ করে শুধু অনলাইনে গাড়ি বিক্রি করা হবে। সব গাড়ি অনলাইনে বিক্রি করার ফলে গাড়ির দাম ছয় শতাংশ পর্যন্ত কমানো সম্ভব হবে। এতে মডেল ৩ গাড়ির দাম ৩৫ হাজার মার্কিন ডলারে রাখা যাবে।

ঠিক কী কারণে সিদ্ধান্ত বদলানো হয়েছে তা নির্দিষ্ট করে জানায়নি টেসলা। তবে এবার অনলাইনের পাশাপাশি স্টোরেও গাড়ি বিক্রি চালিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছে। যারা তাৎক্ষণিকভাবে গাড়ি কিনতে চান তাদের জন্য স্টোরে অল্প সংখ্যক গাড়ি রাখা হবে।

ব্লগ পোস্টে টেসলা জানায়, “দুই সপ্তাহে আমরা প্রতিটি টেসলা স্টোর গভীরভাবে পর্যালোচনা করেছি এবং সিদ্ধান্ত নিয়েছি আগের চেয়ে বেশি স্টোর খোলা রাখা হবে  এবং কয়েক মাস ধরে এগুলো যাচাই করা হবে।”

আগে বন্ধ করা কিছু স্টোর পুনরায় চালু করা হবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।