গ্রীষ্মেই ফোল্ডএবল ফোন আনতে পারে মোটোরলা

চলতি বছরেই গ্রীষ্মেই ফোল্ডএবল স্মার্টফোন উন্মোচন করতে পারে মোটোরলা, প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট এক ব্যক্তির বরাত দিয়ে এমনটাই জানিয়েছে প্রযুক্তি সাইট সিনেট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2019, 08:54 PM
Updated : 8 March 2019, 08:54 PM

বলা হচ্ছে, মোটোরলার আইকনিক রেজর ফোনের আদলে তৈরি করা হবে নতুন ফোল্ডএবল স্মার্টফোনটি। ডিভাইসটির ভেতরে থাকবে একটি ফোল্ডএবল পর্দা। আর বাইরে থাকবে ছোট আরেকটি পর্দা।

ফোনের ভেতরের পর্দা দিয়ে ক্যামেরা এবং ‘কুইক সেটিংস’ টাইলস দিয়ে বিভিন্ন অপশন বাছাই করা যাবে ডিভাইসটিতে। এছাড়া ব্রাউজার ন্যাভিগেশনের জন্য এটি ট্র্যাকপ্যাড হিসেবেও ব্যবহার করা যাবে। আর বাইরের পর্দায় দেখানো হবে গুগল অ্যাসিস্টেন্ট অ্যানিমেশন, নোটিফিকেশন, মিডিয়া কন্ট্রোল এবং ঘড়ি।

এর আগে ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয় ১৫০০ মার্কিন ডলারের নতুন একটি ডিভাইস দিয়ে রেজর ব্র্যান্ড ফেরাতে পারে মোটোরলা।

ডিভাইসটির কথা নিশ্চিত করেছেন মোটোরলার গ্লোবাল প্রোডাক্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট ড্যান ডেরি। ডিভাইসটি নিয়ে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

ডেরি বলেন, “আমরা একটি প্লাস্টিক ওলেড ডিভাইসের পরীক্ষা চালাচ্ছি, এর ওপরেও রয়েছে প্লাস্টিকের আবরণ। এখানে ব্যাপারটা হচ্ছে, আপনি যখন নখ দিয়ে পর্দা স্পর্শ করছেন তখন এতে দাগ পড়ছে। এটির আয়ু অনেক কম, ডিভাইসটি বাক্স থেকে খোলার দিন থেকেই এটি ক্ষয় হতে শুরু করে।”