ফোল্ডএবল দৌড়ে এবার মোটোরলা

ফোল্ডএবল ফোন আনার কথা নিশ্চিত করেছে মোটোরলা। অন্যান্য প্রতিষ্ঠানের চেয়ে কিছুটা দেরীতেই ডিভাইসটি উন্মোচন করবে তারা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2019, 08:04 AM
Updated : 28 Feb 2019, 08:04 AM

বেশ কিছুদিন ধরেই গুজব শোনা যাচ্ছে আইকনিক রেজর ফোনের আদলে ফোল্ডএবল স্মার্টফোন আনবে মোটোরলা। প্রতিষ্ঠানের পেটেন্টে ডিভাইসটির খসড়া ছবিও দেখা গেছে।

সাধারণত অগাস্ট মাসের দিকে নতুন স্মার্টফোন উন্মোচন করে থাকে মোটোরলা। ধারণা করা হচ্ছে, এবার গ্রীষ্মেই আনা হবে প্রতিষ্ঠানের নতুন ফোল্ডএবল ফোন।

প্রযুক্তি সাইট এনগ্যাজেট-এর সঙ্গে সাক্ষাৎকারে এবার ডিভাইসটির কথা নিশ্চিত করেছেন মোটোরলার গ্লোবাল প্রোডাক্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট ড্যান ডেরি। ডিভাইসটি নিয়ে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

ডেরি বলেন, “আমরা একটি প্লাস্টিক ওলেড ডিভাইসের পরীক্ষা চালাচ্ছি, এর ওপরেও রয়েছে প্লাস্টিকের আবরণ। এখানে ব্যাপারটা হচ্ছে, আপনি যখন নখ দিয়ে পর্দা স্পর্শ করছেন তখন এতে দাগ পড়ছে। এটির আয়ু অনেক কম, ডিভাইসটি বাক্স থেকে খোলার দিন থেকেই এটি ক্ষয় হতে শুরু করে।”

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, পর্দায় দাগ পড়া কমাতে ডিভাইসটি ভিন্নভাবে নকশা করার কথাও ভাবছে মোটোরলা। একটি পর্দা রাখা হতে পারে যা দুইবার ভাঁজ করা যাবে।

“আপনি যখন জানেন যে দাগ পড়ার সমস্যাটি সামনে আসবে, আপনার এমন নকশা করতে হবে যাতে পর্দার অংশগুলো সচরাচর ব্যবহার করা না লাগে,” বলেন ডেরি।