নিজস্ব ক্রেডিট কার্ড আনছে অ্যাপল

হার্ডওয়্যার ব্যবসায় পরিচিত হলেও এবার আর্থিক খাতে অংশ নিতে যাচ্ছে অ্যাপল। চলতি বছরই নিজস্ব ক্রেডিট কার্ড আনতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন এই প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2019, 12:13 PM
Updated : 24 Feb 2019, 12:13 PM

ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়, নিজস্ব ক্রেডিট কার্ড বানাতে গোল্ডম্যান স্যাকসে’র সঙ্গে অংশীদারিত্ব করেছে অ্যাপল।

বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যক্তির বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, চলতি বছরের বসন্তেই আনা হতে পারে অ্যাপলের ক্রেডিট কার্ড।

আইফোনের নতুন কিছু ফিচারের সঙ্গে উন্মোচন করা হবে এই ক্রেডিট কার্ড। অ্যাপল গ্রাহকরা এর মাধ্যমে সহজে তাদের আর্থিক অ্যাকাউন্টগুলো নিয়ন্ত্রণ করতে পারবেন।

ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদনে বলা হয়, মাস্টারকার্ডের নেটওয়ার্ক ব্যবহার করবে অ্যাপলের ক্রেডিট কার্ড। বেশির ভাগ কেনাকাটায় দুই শতাংশ ক্যাশব্যাক পেতে পারেন গ্রাহক। আর অ্যাপল পণ্য কেনাকাটায় আরও বেশি ক্যাশব্যাক দেওয়া হতে পারে।

অ্যাপলের এই ক্রেডিট কার্ড সেবা নিয়ে অসন্তোষ জানিয়েছে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান ক্রেডিট সুইস। বিনিয়োগকারীদেরকে দেওয়া এক নথিতে প্রতিষ্ঠানটি জানায়, “কার্ডে বেশি পুরস্কার থাকবে, এতে প্রতিযোগিতা বাড়বে, যদিও এটি স্পষ্টভাবেই কোনো গেইমচেঞ্জার না।”

বসন্তের কবে নাগাদ এই অ্যাপলের ক্রেডিট কার্ড উন্মুক্ত করা হবে তা অবশ্য নিশ্চিত করে বলা হয়নি।