টেসলায় এলো ‘ডগ মোড’

গাড়িতে পোষ্য প্রাণীকে আরামে রাখতে নতুন ‘ডগ মোড’ চালু করেছে টেসলা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2019, 07:13 PM
Updated : 14 Feb 2019, 07:13 PM

নতুন এই ফিচারের কারণে পার্কিংয়ে গাড়িতে কুকুরকে একা রেখে গেলে ভেতরের তাপমাত্রা কুকুরের জন্য আরামদায়ক রাখা হবে। আর একটি পর্দায় তাপমাত্রা দেখানো হবে, যাতে মানুষজন গাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় তাপমাত্রা দেখতে পান এবং প্রাণী যে নিরাপদে আছে তা বুঝতে পারেন-- খবর সিএনবিসি’র।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় নতুন ডগ মোডের কথা জানিয়েছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি। নিরাপত্তা ও সুরক্ষা বাড়াতে সাম্প্রতিক সময়ে টেসলা যে অনেকগুলো আপডেট আনতে কাজ করছে তার মধ্যে একটি আপডেটে যোগ করা হয়েছে ডগ মোড।

একইসঙ্গে নতুন ‘সেনট্রি মোড’ উন্মুক্ত করেছে টেসলা। এই মোডে গাড়ির বাইরের দিকের ক্যামেরাগুলো দিয়ে চারপাশের পরিবেশ নজরে রাখা যাবে। ঝুঁকিপূর্ণ কিছু শনাক্ত করা গেলে টেসলা মালিকের মোবাইল অ্যাপে সতর্ক বার্তা পাঠাবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ডগ মোড চালু করতে টাচ স্ক্রিনের নীচের দিকে একটি পাখা আইকন চাপতে হবে গ্রাহককে। গাড়ির ব্যাটারি চার্জ ২০ শতাংশের নীচে চলে এলে মালিককে মোবাইল অ্যাপে নোটিফিকেশন পাঠানো হবে বলেও জানিয়েছে টেসলা।

ফিচারটি ব্যবহার করার আগে গাড়িতে পোষ্য প্রাণী একা রেখে যাওয়ার বিষয়ে স্থানীয় নীতিমালা পড়ে দেখার কথাও বলেছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি।