হোয়াটসঅ্যাপে যোগ হলো বায়োমেট্রিক নিরাপত্তা

হোয়াটসঅ্যাপ নিরাপত্তায় যোগ করা হয়েছে বায়োমেট্রিক আনলকিং ফিচার। আপাতত আইওএস সংস্করণে ফিচারটি যোগ হলেও শীঘ্রই অ্যান্ড্রয়েড ডিভাইসেও আনা হবে এটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2019, 09:09 AM
Updated : 5 Feb 2019, 09:09 AM

নতুন ফিচারের মাধ্যমে আইফোন মডেলের ওপর ভিত্তি করে চ্যাটিং কথোপকথন ফেইস আইডি বা টাচ আইডি দিয়ে লক বা আনলক করতে পারবেন হোয়াটসঅ্যাপ গ্রাহকরা-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

হোয়াটসঅ্যাপের আইওএস সংস্করণ ২.১৯.২০-তে বায়োমেট্রিক নিরাপত্তা ব্যবস্থাটি চালু করা হয়েছে। অ্যাপ স্টোর থেকে আপডেট করে হোয়াটসঅ্যাপে ফিচারটি ব্যবহার করা যাবে।

অ্যাপ আপডেট করার পর অ্যাকাউন্ট সেটিংস-এর প্রাইভেসি মেনু থেকে বায়োমেট্রিক নিরাপত্তা ব্যবস্থা চালু করা যাবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ফিচারটির মাধ্যমে আলাদাভাবে কোনো কথোপকথন লক করতে পারবেন না গ্রাহক। পুরো অ্যাপটিই একেবার লক করতে হবে। তাই ডিভাইসটি আনলক করা থাকলেও হোয়াটসঅ্যাপে বাড়তি নিরাপত্তা পাওয়া যাবে এর মাধ্যমে।

ফিচারটিতে পুরো নিরাপত্তা পেতে নোটিফিকেশন সেটিংস-এ সতর্ক থাকতে হবে বলেও জানানো হয়েছে। নোটিফিকেশনে ‘মেসেজ প্রিভিউ’ চালু করা থাকলে অ্যাপ আনলক না করেই বার্তা দেখতে ও উত্তর দেওয়া যাবে। এমনকি কলও নেওয়া যাবে অ্যাপ আনলক না করেই।