পিচাইয়ে আস্থা হারাচ্ছেন গুগল কর্মীরা

প্রধান নির্বাহী সুন্দার পিচাইয়ের ওপর এক বছর আগের চেয়ে কম আস্থা রাখছেন গুগল কর্মীরা, প্রতিষ্ঠানের সর্বশেষ বার্ষিক কর্মী সন্তোষ জরিপে এমনটাই উঠে এসেছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2019, 09:40 AM
Updated : 4 Feb 2019, 09:40 AM

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, ভবিষ্যতে “প্রতিষ্ঠানকে সক্রিয়ভাবে নেতৃত্ব” দিতে পিচাই ও তার ব্যবস্থাপনা দলের প্রতি ‘আগের চেয়ে কম ইতিবাচক’ মত দিয়েছেন গুগল কর্মীরা।

২০১৮ সালের শেষ দিকে চার ভাগের প্রায় তিনভাগ (৭৪ শতাংশ) গুগল কর্মী ভবিষ্যতে সুন্দার পিচাইয়ের নেতৃত্বে আস্থা রেখে ‘ইতিবাচক’ মত দিয়েছেন। এক বছর আগে এই সংখ্যা ছিল ৯২ শতাংশ।

চলতি বছরের জানুয়ারিতে জরিপের ফলাফল প্রতিষ্ঠানের ভেতরে প্রকাশ করা হয়। ছয় বছরে এবারই প্রথম কর্মীর আত্মবিশ্বাসে এতোটা ঘাটতি দেখা গেছে।

প্রতিষ্ঠানের প্রতিদান প্যাকেজ নিয়েও কর্মী সন্তোষ কমেছে। ৫৪ শতাংশ কর্মী বলছেন তারা এতে সন্তুষ্ট। এক বছর আগে প্রতিদান প্যাকেজে সন্তুষ্ট কর্মীর সংখ্যা ছিল ৬৪ শতাংশ।

আগের বছর নভেম্বরে গুগলের যৌন হয়রানিবিষয়ক নীতিমালা নিয়ে প্রতিবাদ জানিয়েছেন গুগল কর্মীরা। কর্মী সন্তোষ কমার পেছনে এটিকে বড় কারণ হিসেবে দেখা হচ্ছে।

প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে ঠিক পদক্ষেপ না নেওয়ায় বিশ্ব জুড়ে প্রায় ২০ হাজার গুগল কর্মী প্রতিবাদে অংশ নেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।