ভিডিওতে স্যামসাংয়ের ফোল্ডএবল স্মার্টফোন

পণ্য উন্মোচন ইভেন্ট ‘স্যামসাং আপপ্যাকড’-এর টিজার ভিডিও প্রকাশ করেছে স্যামসাং ভিয়েতনাম। ওই ভিডিওতে ফোল্ডএবল স্মার্টফোনসহ প্রতিষ্ঠানের বর্তমান কিছু ডিভাইস দেখা গেছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2019, 09:41 AM
Updated : 3 Feb 2019, 09:41 AM

২০ ফেব্রুয়ারি নতুন ডিভাইস উন্মোচনের তারিখ ঘোষণা করেছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। এই অনুষ্ঠানের জন্যই টিজার ভিডিও দিয়েছে স্যামসাং। পরে অবশ্য তা সরিয়েও নেওয়া হয়েছে-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

টিজার ভিডিওতে বেশ কয়েকটি ডিভাইস দেখানো হয়েছে। এর মধ্যে থাকতে পারে প্রতিষ্ঠানের নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস১০। আর একটি ডিভাইস হতে পারে প্রতিষ্ঠানের প্রথম ফোল্ডএবল স্মার্টফোন। কিন্তু ডিভাইসটি ‘কনসেপ্ট’ নাকি আসল স্মার্টফোন তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

আগের বছর নভেম্বরে ডেভেলপার সম্মেলনে প্রথম প্রিমিয়াম ফোল্ডএবল স্মার্টফোনের টিজার দেখায় স্যামসাং। ধারণা করা হচ্ছে, ডিভাইসটির বাজারমূল্য হবে ১৭০০ মার্কিন ডলার।

নভেম্বরে যে ফোল্ডএবল স্মার্টফোনের ডেমো দেখানো হয়েছিল তাতে ১৫৩৬X২১৫২ রেজুলিউশানের ৭.৩ ইঞ্চি পর্দা ছিল। আর ভাঁজ করলে ৮৪০X১৯৬০ রেজুলিউশানের ৪.৫৮ ইঞ্চি পর্দায় রূপান্তরিত হয় এটি। তবে পুরো ডিভাইসটি একটি মোটা কেইসের মধ্যে রাখায় এর নকশা বোঝা যায়নি।

ডিভাইসটির ডেমো দেওয়ার সময় উপস্থাপক বলেন, “এর মধ্যে একটি ডিভাইস আছে, এবং এটি দারুন।”

ফোল্ডএবল স্মার্টফোনের পাশাপাশি এবারের অনুষ্ঠানে নতুন গ্যালাক্সি এস১০-এর তিনটি সংস্করণ উন্মোচন করতে পারে স্যামসাং। এ ছাড়া একটি ৫জি স্মার্টফোনও আনতে পারে প্রতিষ্ঠানটি।