সামনের মাসেই ৫জি স্মার্টফোন আনতে পারে এলজি

সামনের মাসে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য ২০১৯ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডাব্লিউসি) নতুন দু’টি স্মার্টফোন উন্মোচন করতে পারে এলজি। এর মধ্যে একটি হতে পারে ৫জি ডিভাইস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2019, 06:03 PM
Updated : 31 Jan 2019, 06:03 PM

নতুন ডিভাইস দু’টি নিয়ে ইতোমধ্যেই বেশ কিছু গুজব সামনে এসেছে। ফ্ল্যাগশিপ জি৮ থিনকিউ-এর সঙ্গে উন্মোচন করা হতে পারে হাই-এন্ড এলজি ভি৫০ থিনকিউ ৫জি-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

এলজি ভি৫০ ডিভাইসটিতে রাখা হতে ছয় ইঞ্চি পর্দা। সাত ন্যানোমিটার ট্রানজিস্টরভিত্তিক স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের সঙ্গে থাকতে পারে  ‘ভেপার-চেম্বার কুলিং’ ব্যবস্থা ও ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। আর দ্রুতগতির ইন্টারনেটি সংযোগের জন্য ৫জি মডেম চিপ।

এমডাব্লিউসি-তে ভি৫০ উন্মোচন করা হলে সম্ভবত প্রত্যাশিত সময়ের আগেই আসবে ডিভাইসটি। আগের বছর গ্রীষ্মে পাঁচ ক্যামেরার ভি৪০ উন্মোচন করে এলজি। চলতি বছরের একই সময়ের আগে তাই এটির আপগ্রেড আনা হবে এমন সম্ভাবনা কম।

৫জি স্মার্টফোনের প্রতিযোগিতায় স্যামসাংয়ের সঙ্গে তাল মিলিয়ে চলার চেষ্টা করছে এলজি। চলতি বছরের প্রথমার্ধেই ৫জি ডিভাইস উন্মোচনের অঙ্গীকার করেছে স্যামসাং। আর প্রতিষ্ঠানের আয়ের সর্বশেষ হিসাবে চলতি বছর “৫জি পণ্য ও স্মার্টফোনে জোর” দেওয়ার কথা বলা হয়েছে।