ম্যাক অ্যাপ স্টোরে এলো মাইক্রোসফট অফিস

বৃহস্পতিবার অ্যাপলের ম্যাক অ্যাপ স্টোরে আনা হয়েছে মাইক্রোসফট অফিস ৩৬৫। ২০১৮ সালের শেষ দিকেই অ্যাপ স্টোরে অফিস অ্যাপগুলো আনার অঙ্গীকার করেছিল মাইক্রোসফট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2019, 04:09 PM
Updated : 25 Jan 2019, 04:09 PM

মাইক্রোসফট অফিস ৩৬৫ বান্ডলের মধ্যে রয়েছে ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, আউটলুক, ওয়াননোট এবং ওয়ানড্রাইভ -- বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে।অ্যাপগুলো ব্যবহার করতে হলে অফিস ৩৬৫-এ নিবন্ধন করতে হবে গ্রাহককে।

এর আগে মাইক্রোসফটের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে অফিস স্যুট ডাউনলোড করতে পারতেন ম্যাক গ্রাহকরা। এবার ওই একই সংস্করণ আনা হয়েছে ম্যাক অ্যাপ স্টোরে।

ম্যাক অ্যাপ স্টোরে আসায় স্বয়ংক্রিয়ভাবে মাইক্রোসফট অফিস ৩৬৫ আপডেট করতে পারবেন গ্রাহক। আগে ম্যাকের জন্য মাইক্রোসফটের অটোআপডেট টুলের মাধ্যমে অ্যাপটি আপডেট করা লাগতো।

মাইক্রোসফটের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে অ্যাপলের বিশ্ব-প্রচারণা বিভাগের প্রধান ও প্রতিষ্ঠানটির জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট ফিল শিলার বলেন, “শুরু থেকে ম্যাক গ্রাহকদেরকে অফিসের কার্যকরিতা দিতে কাজ করছে অ্যাপল ও মাইক্রোসফট। এখন ম্যাক অ্যাপ স্টোর-এ অফিস ৩৬৫ আসায় আগের চেয়ে সহজে ম্যাক, আইপ্যাড ও আইফোনে অফিস ৩৬৫ অ্যাপ ব্যবহার করতে পারবেন তারা।”

আপাতত বিনামূল্যে এক মাস অফিস ৩৬৫ পরীক্ষার সুযোগ পাবেন গ্রাহক। পরবর্তীতে অফিস ৩৬৫ পার্সোনাল-এর জন্য বছরে ৬৯.৯৯ মার্কিন ডলার এবং অফিস ৩৬৫ হোম-এর জন্য বছরে ৯৯.৯৯ ডলার দিতে হবে গ্রাহককে।