৫জি ফোন আনছে এলজি

চলতি বছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লিউসি)’র আর এক মাস বাকী, আর এর মধ্যেই ৫জি স্মার্টফোন উন্মোচনের কথা জানিয়েছে এলজি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2019, 09:33 AM
Updated : 25 Jan 2019, 09:33 AM

২৫ ফেব্রুয়ারি বার্সেলোনায় শুরু হচ্ছে এমডাব্লিউসি ২০১৯। ওই আয়োজনের একদিন আগেই স্পেনের ওই শহরেই ইভেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছে এলজি-- খবর আইএএনএস-এর।

এলজি বলছে- দীর্ঘস্থায়ী ব্যাটারি ও ভালো কুলিং সিস্টেম থাকবে নতুন ৫জি ডিভাইসটিতে।

সম্প্রতি ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় এই প্রতিষ্ঠানটি জানায়, এমডাব্লিউসিতে নতুন ফ্ল্যাগশিপ জি৮ থিনকিউ উন্মোচন করা হবে। এর একদিন পরই আবার ৫জি স্মার্টফোনের ঘোষণা দিলো প্রতিষ্ঠানটি।

তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি ৫জি স্মার্টফোনটি জি৮ থিনকিউ লাইনআপের অংশ হবে নাকি পুরো নতুন কোনো সিরিজ হিসেবে বাজারে আসবে।

এলজি’র বিবৃতিতে বলা হয়, “আমরা এমডাব্লিউসি-তে ৫জি স্মার্টফোন উন্মোচন করবো। বৈশ্বিক মোবাইল ইভেন্টে আমরা বৈশ্বিক প্রিমিয়াম বাজারকে লক্ষ্য করে এগোবো।”

প্রতিষ্ঠানটি আরও জানায়, ৫জি স্মার্টফোনটিতে কোয়ালকমের নতুন ৮৫৫ চিপ ব্যবহার করা হবে। ফলে হাই রেজুলিউশনযুক্ত ডিসপ্লে দরকার হয় এমন গেইম ও বেশি ডেটা খরচ করে এমন অ্যাপ্লিকেশনগুলো কোনো ঝামেলা ছাড়াই চলতে পারবে।

নতুন এই ডিভাইসটি ঠাণ্ডা রাখতে ‘ভেপার চেম্বার’ প্রযুক্তি ব্যবহার করবে প্রতিষ্ঠানটি। আর এতে রাখা হবে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি।

পাশাপাশি এমন খবরও শোনা যাচ্ছে, এবারের এমডাব্লিউসিতে দুই পর্দার ডিভাইস দেখাতে পারে এলজি। অন্যদিকে ফোল্ডএবল পর্দার স্মার্টফোন আনতে কাজ করছে স্যামসাং, হুয়াওয়েসহ অন্যান্য প্রতিষ্ঠান।