এবার অনার ফোনে ৪৮ মেগাপিক্সেল

পেছনে ৪৮ মেগাপিক্সেল এইচডি ক্যামেরার স্মার্টফোন উন্মোচন করেছে হুয়াওয়ের ব্র্যান্ড অনার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2019, 11:59 AM
Updated : 23 Jan 2019, 12:05 PM

মঙ্গলবার ফ্রান্সের প্যারিসে উন্মোচন করা হয় অনার ভিউ২০ নামের নতুন স্মার্টফোনটি।

ডিভাইসটি উন্মোচনকালে অনার প্রেসিডেন্ট মাইকেল প্যান বলেন, “অনার ভিউ২০ উন্মোচন করতে আমরা অত্যন্ত আনন্দিত, আমাদের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস।”

“দারুণ সব প্রযুক্তি এবং স্মার্টফোনের ক্ষেত্রে শীর্ষস্থানীয় কার্যক্ষমতার অনার ভিউ২০ স্মার্টফোন বিপ্লবের নতুন অধ্যায়,” যোগ করেন প্যান।

ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদনে বলা হয়, নতুন স্মার্টফোনটির পেছনে রাখা হয়েছে ৪৮ মেগাপিক্সেল এইচডি ক্যামেরা, যা একসঙ্গে অনেকগুলো ছবি তুলতে পারে। পরে প্রতিটি ছবি থেকে সবচেয়ে ভালো দৃশ্যগুলো নিয়ে একটি ছবি বানানো হয়।

অন্যদিকে সামনের দিকে পর্দার মধ্যে কিছুটা অংশ গোলাকারভাবে কেটে বসানো হয়েছে ২৫ মেগাপিক্সেল ক্যামেরা। এতে ডিভাইসটির বডির সঙ্গে পর্দার অনুপাত হয়েছে ৯১.৮ শতাংশ।

ডিভাইসটির পেছনে ধাতুর সঙ্গে কাঁচ ব্যবহার করা হয়েছে। এতে দেওয়া হয়েছে ইংরেজি ‘ভি’ অক্ষরের মতো ‘ন্যানো টেক্সচার’ গ্রেডিয়েন্ট রঙ।

বেশ কিছু এআই ফিচার দেওয়া হয়েছে নতুন এই ফ্ল্যাগশিপে। ডিভাইসের ৩ডি ক্যামেরা ১০০ এর বেশি রকমের খাবার এবং বিশ্বজুড়ে ৩০০টির বেশি বিখ্যাত স্থান ও এক লাখ পেইন্টিং শনাক্ত করতে পারে।

এছাড়া ফোর্টনাইট মোবাইল গেইমিং অভিজ্ঞতা পরবর্তী ধাপে নিতে এপিক গেইমস-এর সঙ্গে অংশীদারিত্ব করেছে অনার।

অনার ভিউ২০ ডিভাইসটিতে জনপ্রিয় গেইমগুলো চালানো যাবে সেকেন্ডে ৬০ ফ্রেইম রেটে, যা বাজারে অন্যান্য স্মার্টফোনের চেয়ে বেশি।

মঙ্গলবার থেকেই বিক্রি শুরু হয়েছে ডিভাইসটির। ছয় জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মডেলটির বাজার মূল্য বলা হয়েছে ৪৯৯.৯৯ ব্রিটিশ পাউন্ড। আর আট জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ৫৭৯.৯৯ পাউন্ড।