৩ডি পর্দার পেটেন্ট আবেদনে স্যামসাং

৩ডি পর্দার জন্য মার্কিন পেটেন্ড অ্যান্ড ট্রেডমার্ক অফিসে নতুন পেটেন্ট আবেদন করেছে স্যামসাং। ধারণা করা হচ্ছে, এই পর্দাটি স্মার্টফোন এবং ট্যাবলেটের সঙ্গে যোগ করতে পারবেন গ্রাহক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2019, 03:13 PM
Updated : 19 Jan 2019, 03:13 PM

এর পাশাপাসশি টিভি এবং অন্যান্য মনিটরেও ব্যবহার করা হতে পারে এই পর্দা। এতে বিভিন্ন ছবি, ভিডিও বা ৩ডি গেইম দেখতে পারবেন গ্রাহক। পেটেন্ট আবেদন থেকে এমনটাও ধারণা করা হচ্ছে যে, ৩ডি পর্দায় গ্রাহক তার স্মার্টফোনের তথ্যও দেখতে পারবেন-- খবর আইএএনএস-এর।

শুক্রবার অ্যান্ড্রয়েড হেডলাইন-এর এক প্রতিবেদনে বলা হয়, “উদাহরণ হিসেবে বলা যায়, যদি কোনো গ্রাহক কলের মধ্যে থাকেন তখন ৩ডি পর্দাটি ওই কলের ব্যক্তিকে দেখানোর পাশাপাশি স্মার্টফোন থেকে পাঠানো মিউজিক কন্ট্রোলারও দেখাতে পারে।”

৩ডি পর্দার জন্য একটি ৩ডি ইউজার ইন্টারফেইসও থাকবে বলে জানানো হয়েছে। আঙ্গুলের স্পর্শ বা স্টাইলাস দিয়ে ডিভাইসটিতে কাজ করতে পারবেন গ্রাহক।

গ্রাহক বিভিন্ন উপাদানে কেমন প্রতিক্রিয়া জানান সে ধারণা পেতে নতুন ৩ডি পর্দায় সেন্সরও রাখা হতে পারে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

নতুন পেটেন্ট নিয়ে এখনও কোনো বিবৃতি দেয়নি ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

এর আগে ২০১৮ সালের নভেম্বরে হলোগ্রাফিক প্রযুক্তির পর্দার পেটেন্ট করেছে স্যামসাং। ভবিষ্যতে ফোল্ডএবল স্মার্টফোনে ব্যবহার করা হতে পারে এ ধরনের পর্দা।