অবশেষে এয়ারপাওয়ার উৎপাদনে অ্যাপল!

আবারও গুজব শুরু হয়েছে অ্যাপলের ওয়্যারলেস চার্জিং স্টেশন ‘এয়ারপাওয়ার’ নিয়ে। বলা হচ্ছে এবার বহু প্রতিক্ষিত এই ডিভাইসটির উৎপাদন শুরু করেছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2019, 07:19 PM
Updated : 13 Jan 2019, 07:19 PM

‘নির্ভরযোগ্য এক সূত্রের’ বরাত দিয়ে এমন খবর দিয়েছে চার্জারল্যাব। তথ্য সঠিক হলে এ বছরই গ্রাহকের হাতে আসতে পারে বারবার বিলম্বিত এই পণ্যটি-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

২০১৭ সালের সেপ্টেম্বর মাসে আইফোন ৮ ও আইফোন X-এ ওয়্যারলেস চার্জিং সমর্থন আনে অ্যাপল। সেসময় প্রতিষ্ঠানের নিজস্ব ওয়্যারলেস চার্জিং ম্যাটের একটি ডেমোও দেখানো হয়।

একইসঙ্গে আইফোন, অ্যাপল ওয়াচ এবং এয়ারপডস চার্জ করতে পারে এই চার্জিং ম্যাট। উন্মোচনের সময় ডিভাইসটির মূল্য জানায়নি অ্যাপল। তবে, ২০১৮ সালেই এটি বাজারে আনার কথা বলা হয় সে সময়।

পরবর্তীতে তেমনটা হয়ে ওঠেনি। মাঝে গুজব শোনা যায়, ২০১৮ সালের মার্চ মাসে বাজারে আসবে ডিভাইসটি। কিন্তু সেটিরও বাস্তবিক প্রয়োগ দেখা যায়নি। ডিভাইসটির ঘোষণা দেওয়ার পর এটি নিয়ে আর তেমন কোনো তথ্য জানায়নি অ্যাপল।

২০১৮ সালের জুন মাসে নতুন গুজব শুরু হয় যে, ডিভাইসটি নিয়ে প্রযুক্তিগত সমস্যায় পড়েছে অ্যাপল। তিনটি ভিন্ন ভিন্ন ডিভাইস একসঙ্গে চার্জ করার জটিলতায় ডিভাইসটি অতিরিক্ত গরম হচ্ছে বলেও শোনা যায়।

সর্বশেষ বিশ্লেষকরা ধারণা দেন ২০১৮ সালের শেষ দিকে বা ২০১৯ সালের শুরুতে গ্রাহকের হাতে আসবে ডিভাইসটি।