আসছে পাঁচ ক্যামেরার নোকিয়া স্মার্টফোন!

কয়েক মাস ধরেই গুজব চলছে পেছনে পাঁচ ক্যামেরার নোকিয়া স্মার্টফোন নিয়ে। ইতোমধ্যেই ডিভাইসটির বেশ কিছু ছবিও সামনে এসেছে। এবার ডিভাইসটির নতুন ভিডিও থেকে ধারণা করা হচ্ছে শীঘ্রই স্মার্টফোনটি উন্মোচন করবে নোকিয়া।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2019, 06:20 PM
Updated : 1 Jan 2019, 06:20 PM

সোমবার টুইটারে প্রথম ডিভাইসটির ছবি পোস্ট করেন ইভান ব্লাস। স্মার্টফোনের সঠিক তথ্য ফাঁস করায় খ্যাতি রয়েছে তার। ধারণা করা হচ্ছে নতুন এই ডিভাইসটি হবে ‘নোকিয়া ৯ পিওর ভিউ’-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

এবার নতুন ডিভাইসটির ভিডিও পোস্ট করেছে মাইস্মার্টপ্রাইস। নতুন ডিভাইসের প্রচারণা ভিডিওর মতোই মনে হয়েছে এটি।

বাহ্যিক দিক থেকে প্রতিষ্ঠানের নোকিয়া ৮ সোরিসো’র মতোই মনে হয়েছে নোকিয়া ৯। এখানে পার্থক্য শুধু পেছনের ক্যামেরায়। ভিডিওতে বলা হয়েছে একসঙ্গে পাঁচটি শট নিতে এবং কম আলোতে ভালো ফলাফল দেবে নতুন ‘পেন্টা ক্যামেরা’ ব্যবস্থা। ছবি তোলার পরও এতে নতুন করে ফোকাস ঠিক করতে পারবেন গ্রাহক।

নতুন এই ডিভাইসটিতে ৫.৯৯ ইঞ্চি ‘পিওরডিসপ্লে’ রাখতে পারে নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। এইচডিআর১০ সমর্থন এবং পর্দার ভেতর ফিঙ্গারপ্রিন্ট রিডার থাকবে এতে।

ধারণা করা হচ্ছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের সঙ্গে ছয় গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ থাকবে নোকিয়া ৯ পিওর ভিউতে।

২০১৮ সালের শুরুতে মাইক্রোসফটের কাছ থেকে ‘পিওরভিউ’ ব্র্যান্ড অধিগ্রহণ করে এইচএমডি। আর জেইস ব্র্যান্ডের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে অ্যান্ড্রয়েড ডিভাইসে নোকিয়া এবং জেইসকে একত্রিত করতে চাচ্ছে চীনা প্রতিষ্ঠানটি।

ডিভাইসটি ঠিক কবে নাগাদ উন্মোচন করা হবে তা স্পষ্ট করে বলা হয়নি। ধারণা করা হচ্ছে, ফেব্রুয়ারিতে ২০১৯ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এর আগেই জানুয়ারি উন্মোচন করা হবে এটি।