এবার ফ্লাইট বিলম্ব জানাবে গুগল অ্যাসিস্টেন্ট

শীঘ্রই ফ্লাইট বিলম্ব জানাতে পারবে গুগল অ্যাসিস্টেন্ট। এয়ারলাইনের ঘোষণার আগেই ফ্লাইট ডেটা এবং মেশিন লার্নিংয়ের মাধ্যমে গ্রাহকের ফোনে ফ্লাইট বিলম্বিত হবে কিনা তা জানানো হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2018, 08:47 AM
Updated : 19 Dec 2018, 08:47 AM

গুগলের পক্ষ থেকে বলা হয়, যখন তাদের অ্যালগরিদম ধারণা করবে ফ্লাইট বিলম্বিত হবে তখনই গ্রাহকের ফোনে নোটিফিকেশন দেওয়া হবে-- খবর আইএএনএস-এর।

“এই বছরের শুরুতে আমরা ফ্লাইড বিলম্ব বিষয়ে আমাদের পূর্বধারণা জানাতে শুরু করি। গুগল ফ্লাইট অপশনে গিয়ে একজন ব্যবহারকারী যখন ফ্লাইটের অবস্থা সম্পর্কে ধারণা চান, আমরা সেক্ষেত্রে শতকরা ৮৫ ভাগ নিশ্চিত হলেই কেবল ধারণা দেই যে ফ্লাইটটি বিলম্বিত হতে যাচ্ছে।”

“এয়ারলাইনের ঘোষণার আগেই আমরা ফ্লাইটের অবস্থার তথ্য এবং মেশিন লার্নিং ব্যবহার করে এই ধারণা করে থাকি,”-- বলা হয় গুগলের ঘোষণায়।

গুগলের পক্ষ থেকে আরও বলা হয়, “আপনি বলতে পারেন, ‘হেই গুগল, আমার ফ্লাইট কী ঠিক সময়ে আছে?’ বা ‘হেই গুগল, আমেরিকান এয়ারলাইনস-এর ফিলাডেলফিয়া থেকে ডেনভারের ফ্লাইটের অবস্থা কী?’”

“সামনের কয়েক সপ্তাহ ধরে আমরা যদি বুঝতে পারি কোনো ফ্লাইট বিলম্বিত হবে তাহলে অ্যাসিস্টেন্ট সক্রিয়ভাবে আপনার ফোনে নোটিফিকেশন দেবে এবং বিলম্বের কারণ জানাবে, যদি সে তথ্যটি আমরা উতোমধ্যেই পেয়ে থাকি।”