‘টুডে ইন’ বিস্তৃত করছে ফেইসবুক

স্থানীয় সংবাদ ও সম্প্রদায়ের তথ্য জানাতে আনা ‘টুডে ইন’ বিভাগের পরিসর বাড়াচ্ছে ফেইসবুক। ব্যবহারকারীদের জন্য তাদের স্থানীয় শহর বা এলাকার সংবাদ ও তথ্য খুঁজে পাওয়া সহজ করতে এই পদক্ষেপ নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2018, 10:46 AM
Updated : 29 Nov 2018, 10:49 AM

ফেইসবুকের স্থানীয় সংবাদ ও সম্প্রদায়ের তথ্যবিষয়ক পণ্য ব্যবস্থাপক অ্যানথিয়া ওয়াটসন স্ট্রং বলেন, “এখন যুক্তরাষ্ট্রের চারশ’টিরও বেশি শহরে এই সেবা পাওয়া যাবে আর আন্তর্জাতিকভাবে আমাদের প্রথম পরীক্ষা শুরু করেছি অস্ট্রেলিয়ায়।”

ফেইসবুক জানিয়েছে প্রতিষ্ঠানটি শীঘ্রই তাদের ‘টুডে ইন’ বিভাগের আওতা আরও বিস্তৃত করতে চাচ্ছে। ফেইসবুক অ্যাপেই থাকা এই আলাদা বিভাগ স্থানীয় নানা সংবাদ ও সম্প্রদায়ের তথ্য একত্র করে দেখায়।

এই সেবা আনা হয়েছে এমন শহরগুলোতে ব্যবহারকারীরা সরাসরি এই বিভাগ দেখতে পারবেন ও তাদের নিউজ ফিডে স্থানীয় কোনো সংবাদ নিয়ে আপডেট পাওয়ার অপশন চালু করতে পারবেন বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

চলতি বছরের শুরুতে ফেইসবুক টুডে ইন ফিচার নিয়ে পরীক্ষা শুরু করে। এক গবেষণায় প্রতিষ্ঠানটি দেখে ৫০ শতাংশেরও বেশি মানুষ আরও স্থানীয় সংবাদ ও সম্প্রদায় সম্পর্কিত তথ্য জানতে চান। এরপরই এই বিভাগ চালু করে প্রতিষ্ঠানটি।