হোয়াটসঅ্যাপ ছাড়ছেন প্রধান বাণিজ্যিক কর্মকর্তা

প্রতিষ্ঠান ছেড়ে যাচ্ছেন ফেইসবুক অধীনস্থ সংকেতায়িত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ-এর প্রধান বাণিজ্যিক কর্মকর্তা নিরাজ আরোরা। সোমবার এ ঘোষণা দিয়েছেন নিরাজ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2018, 11:28 AM
Updated : 27 Nov 2018, 11:28 AM

চলতি বছর বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি থেকে একাধিক শীর্ষ কর্মকর্তা চলে গিয়েছেন। এই তালিকায় সবর্শেষ হিসেবে যোগ হলো নিরাজ আরোরা’র নাম।

২০১১ সাল থেকে হোয়াটসঅ্যাপে কর্মরত নিরাজ আরোরা। ২০১৪ সালে ফেইসবুক এক হাজার নয়শ’ কোটি ডলারের বিনিময়ে হোয়াটসঅ্যাপকে কিনে নেওয়ার পরও তিনি ছিলেন। চলতি বছর হোয়াটসঅ্যাপ সহ-প্রতিষ্ঠাতা জ্যান কুওম প্রতিষ্ঠান ছেড়ে চলে গিয়েছেন, তার সাত মাস পর প্রতিষ্ঠান ছাড়ার ঘোষণা দিলেন আরোরাও।

এক ফেইসবুক পোস্টে আরোরা বলেন, “আমি আত্মবিশ্বাসী যে সামনের বছরগুলোতে হোয়াটসঅ্যাপ সহজ, সুরক্ষিত ও নির্ভরযোগ্য যোগাযোগ পণ্য হিসেবে থাকবে।” হোয়াটসঅ্যাপ সহ-প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাকটন আর কুওম-কে ধন্যবাদ জানিয়েছেন তিনি, অ্যাকটন ২০১৬ সালে প্রতিষ্ঠান ছেড়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, আরোরার চলে যাওয়া হোয়াটসঅ্যাপের জন্য একটি চ্যালেঞ্জিং সময়। প্রতিষ্ঠানটি বর্তমানে ভুয়া তথ্য ছড়ানোর মতো ক্রমবর্ধমান নানা আন্তর্জাতিক সমস্যা মোকাবেলা করছে। 

এ নিয়ে মন্তব্যে জন্য সংবাদমাধ্যমটির পক্ষ থেকে অনুরোধ করা হলেও হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।