অকারণেই পুরোনো মেসেজ ফের দেখাচ্ছে মেসেঞ্জার

ফেইসবুক মেসেঞ্জারে মেসেজ তালিকায় উপরে উঠে আসছে পুরোনো সব মেসেজ- সম্প্রতি একাধিক ব্যবহারকারীর কাছ থেকে এমন অভিযোগ উঠে এসেছে। এই সমস্যা নিয়ে ইতোমধ্যেই অবগত বলে জানিয়েছে মেসেঞ্জারের মালিক প্রতিষ্ঠান ফেইসবুক। সেইসঙ্গে এই সমাধানে কাজ করা হচ্ছে বলেও জানায় বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2018, 10:46 AM
Updated : 27 Nov 2018, 10:47 AM

মেসেঞ্জার থ্রেডে স্বয়ংক্রিয়ভাবে আগের মেসেজগুলো উঠে আসছে, এক্ষেত্রে নেই কোনো প্রসঙ্গ বা ব্যাখ্যা- এমন সমস্যা নিয়ে প্রথম মাইক্রোব্লগিং সাইট টুইটারে অভিযোগ তোলেন মেসেঞ্জার ব্যবহারকারীরা। ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়, এই মেসেজগুলো পড়া হয়নি এমন নতুন মেসেজ হিসেবে পপ আপ করছে।

ফেইসবুকের এক মুখপাত্র প্রযুক্তি সাইট ভার্জ-কে বলেন, “কয়েকজন মানুষ ফেইসবুক ডটকম-এ পুরানো মেসেজ দেখতে পাচ্ছেন। আমরা এই বিষয়ে জেনেছি আর যত দ্রুত সম্ভব এটি সমাধানে সক্রিয়ভাবে কাজও করছি।” তিনি আরও বলেন, “আমরা এই ঝামেলার জন্য ক্ষমাপ্রার্থী।”

সাবেক প্রেমিক-প্রেমিকা বা এভন আর বেঁচে নেই এমন কারও সঙ্গে হওয়া পুরানো আলাপচারিতাও ফিরে আসছে কোনো কোনো ব্যবহারকারকারীর কাছে। বিষয়টি তাদের জন্য মোটেই সুখকর নয়, এমনটাই বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

এই সমস্যা এবারই প্রথম তাও নয়। ২০১৫ সালে ফেইসবুক ‘অন দিস ডে’ ফিচারে ব্যবহারকারীদেরকে আগের বেদনাদায়ক স্মৃতি মনে করিয়ে দিয়ে সমালোচিত হয়েছিল।