ছবি তুললে ‘হ্যাং’ হয়ে যাচ্ছে গ্যালাক্সি নোট ৯

সর্বশেষ ফ্ল্যাগশিপ ‘গ্যালাক্সি নোট ৯’-এর ক্যামেরা স্থির হয়ে যাওয়ার সমস্যা সমাধানে কাজ করছে স্যামসাং। ব্যবহারকারীদের কাছ থেকে অভিযোগ আসার পর এই পদক্ষেপ নিলো দক্ষিণ কোরীয় প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। অভিযোগকারীদের অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্রের।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 09:55 AM
Updated : 24 Nov 2018, 09:55 AM

স্যামসাংয়ের অফিসিয়াল ফোরামে একাধিক ব্যবহারকারী অভিযোগ করে বলেন, গ্যালাক্সি নোট ৯ এর ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় এর কাজ স্থির হয়ে যায়। প্রচলিত ভাষায় একে ফোন ‘হ্যাং হয়ে যাওয়া’ বলে বর্ণনা করা হয়। এ ছাড়াও ভিডিও করার সময়ও আটকে যায় বলে অভিযোগ এসেছে।

প্রযুক্তি সাইট স্যামমোবাইল-এর প্রতিবেদনে বলা হয়, “বিশেষভাবে ক্যামেরা স্থির হয়ে যাওয়ার সমস্যা সমাধানে একটি আপডেট আনার কথা নিশ্চিত করেছেন স্যামসাংয়ের যুক্তরাষ্ট্র ফোরামের এক মডারেটর।”

প্রতিবেদন মতে, এই স্মার্টফোনটির যে মডেলগুলোতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট ব্যবহার করা হয়েছে সেগুলোতে এই সমস্যা রয়েছে৷ এই মডেলগুলো যুক্তরাষ্ট্র ও অন্যান্য বাজারে পাওয়া যায়।

স্মার্টফোনটির যে অ্যাপগুলো ক্যামেরা ব্যবহার করে সেগুলোতেও এই সমস্যা দেখা দেওয়ার কথাও উল্লেখ করেছেন মার্কিন ব্যবহারকারীরা। এই সমস্যার সময় স্মার্টফোনটির ডিসপ্লেতে ‘ক্যামেরা ফেইলড’’ লেখা একটি বার্তা দেখানো হয়।

এই আপডেট কবে বের করা হবে তা নিয়ে কোনো তারিখ প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

চলতি বছর অগাস্টে এই স্মার্টফোন বাজারে আনে স্যামসাং।