স্মার্টফোন ব্যবসায় থাকছে এইচটিসি

গুজব সরিয়ে স্মার্টফোন ব্যবসায় থাকার কথা নিশ্চিত করেছে এইচটিসি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2018, 06:40 PM
Updated : 23 Nov 2018, 06:40 PM

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল স্মার্টফোন ব্যবসা গুটিয়ে ফেলছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা তাইওয়ানিজ প্রতিষ্ঠানটি। এবার সে খবর উড়িয়ে এইচটিসি’র পক্ষ থেকে বলা হয়েছে, চলতি বছরের শেষ দিকে এবং ২০১৯ সালের শুরুতে নতুন ডিভাইস উন্মোচন করবে তারা।

প্রতিষ্ঠানটি জানায়, ডিসেম্বরের শেষ দিকে এইচটিসি ইউ১২-এর একটি ছয় গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ সংস্করণ বাজারে আনার চেষ্টা করছে তারা-- খবর আইএএনএস-এর।

এইচটিসি’র পক্ষ থেকে বলা হয়, তারা মোবাইলফোন ব্যবসা ছাড়বে না কারণ তাদের বিশ্বাস মোবাইলফোন মানব জীবনের অপরিহার্য অংশ হয়ে উঠেছে এবং মোবাইল ডিভাইসগুলো আরও উন্নত করতে মূল ভূমিকায় থাকবে ভার্চুয়াল রিয়ালিটি প্রযুক্তি।

প্রতিষ্ঠানটি আরও জানায়, ভিআর প্ল্যাটফর্ম এবং তাদের ভিআর/এআর কনটেন্ট আরও উন্নত করার পাশাপাশি ৫জি’র যুগে তাদের পন্যে এআই, ব্লকচেইন এবং ৫জি’র মতো প্রযুক্তি যোগ করার দিকে নজর বাড়ানো হবে।

আগের মাসেই এইচটিসি’র ইনস্টাগ্রাম পোস্টে বলা হয়, ব্লকচেইন প্রযুক্তির ‘এক্সোডাস’ স্মার্টফোন উন্মোচনের জন্য তারা প্রস্তুত।

এক্সোডাস স্মার্টফোনটি তৈরির পেছনে মূল ব্যক্তি এইচটিসি ভাইভ প্রতিষ্ঠাতা ফিল শেন। স্মার্টফোন ব্যবসায় ফেরার লক্ষ্যে ভাইভ ভিআর হেডসেট এবং ব্লকচেইন প্রযুক্তিতে প্রতিষ্ঠানকে এগিয়ে নিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।