চার ক্যামেরার স্যামসাং গ্যালাক্সি এ৯ আসছে

চলতি মাসেই বাজারে আসছে পেছনে চার ক্যামেরার স্যামসাং গ্যালাক্সি এ৯।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2018, 08:51 AM
Updated : 13 Nov 2018, 08:51 AM

সোমবার এক সূত্রের পক্ষ থেকে বলা হয়, এই মূল্যের অন্যান্য ডিভাইসের মধ্যে শীর্ষে থাকা ওয়ানপ্লাস ৬টি’র সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করতে তেমনভাবেই দাম ঠিক করা হবে এ৯-এর।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, দুইটি সংস্করণে বাজারে আসবে এ৯। এর মধ্যে একটি ছয় গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ এবং অন্যটি আট গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ মডেল। উভয় মডেলেই মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

নতুন এই ডিভাইসটির পেছনে উল্লম্বভাবে চারটি ক্যামেরা লেন্স বসানো হয়েছে। চার লেন্সের মধ্যে মূল লেন্সটি ২৪ মেগাপিক্সেলের। বাকি তিনটি লেন্সের একটি পাঁচ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, একটি ২এক্স অপটিক্যাল জুমের ১০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং একটি আট মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স।

ছবি তোলার ক্ষেত্রে ভিন্ন ভিন্ন লেন্স বাছাই করা যাবে। প্রতিটি লেন্সের নির্দিষ্ট কিছু ফিচার রয়েছে। এই ফিচারগুলোর সুবিধা নিতেই পছন্দমতো লেন্স বদল করতে পারবেন গ্রাহক।

পেছনে চার ক্যামেরা লেন্সের পাশাপাশি স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর ও ছয় গিগাবাইট র‍্যাম রয়েছে গ্যালাক্সি এ৯ ডিভাইসটিতে। ৩৮০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি আর ১২৮ গিগাবাইট স্টোরেজ থাকছে এতে। গ্রাহক চাইলে মাইক্রো এসডি কার্ড দিয়ে স্টোরেজ ৫১২ গিগাবাইট পর্যন্ত বাড়াতে পারবেন বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

৬.৩ ইঞ্চি ফুল এইচডি+ অ্যামোলেড পর্দা আর ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক রাখা হয়েছে ডিভাইসটিতে।

আগের মাসেই মালয়েশিয়ায় ডিভাইসটি উন্মোচন করে স্যামসাং। ডিভাইসটির বাজার মূল্য বলা হয়েছে ৭২৪ মার্কিন ডলার।