পিক্সেল ৩-এর ত্রুটি সারাতে আসছে আপডেট

পিক্সেল ৩ স্মার্টফোনের মেমোরি ব্যবস্থাপনা ত্রুটি নিয়ে ব্যবহারকারীদের অভিযোগের বিপরীতে একটি সফটওয়্যার আপডেট আনার পরিকল্পনা করছে ওয়েব জায়ান্ট গুগল। সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, ‘সামনের কয়েক সপ্তাহের’ মধ্যে সমস্যা সমাধানে এই আপডেট আনা হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2018, 06:58 PM
Updated : 6 Nov 2018, 06:58 PM

প্রযুক্তি সাইট ৯টু৫গুগল-এর প্রতিবেদনে বলা হয়, এই স্মার্টফোন দিয়ে নেওয়া ছবি প্রায়ই মিউজিক অ্যাপের মতো ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলো বন্ধ করে দেয়।

সোমবার গুগলের এক মুখপাত্র বলেন, “নির্দিষ্ট পরিস্থিতিতে ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলোকে আগেই বন্ধ করে দেওয়া ঠেকাতে সামনের সপ্তাহে আমরা একটি সফটওয়্যার আপডেট আনতে যাচ্ছি।”

পিক্সেলের এই সমস্যার কারণে ব্যবহারকারীরা ঠিকভাবে মাল্টিটাস্ক করতে পারছিলেন না। বিশেষত মেমোরিভিত্তিক অ্যাপগুলো একসঙ্গে ব্যবহার করতে গেলে ডিভাইসটি নির্দিষ্ট কিছু প্রোগ্রাম বন্ধ করে দিচ্ছে, বলা হয় আইএএনএস-এর প্রতিবেদনে। 

প্রযুক্তি সাইটটির প্রতিবেদনে বলা হয়, “২০১৮ সালের একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্য ৪জিবির র‍্যাম অনেকটা বাজার অনুযায়ী আদর্শ, এটি একটি ক্যামেরা আর মিউজিক স্ট্রিমিং অ্যাপ একসঙ্গে ব্যবহারের জন্য যথেষ্ট। এ থেকে বোঝা যায় একটি সফটওয়্যার ত্রুটির কারণেই এই সমস্যা হচ্ছে।”

গুগল চলতি বছর অক্টোবরে পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল উন্মোচন করে।