প্রিয় শিল্পীর গানের খোঁজ রাখবে অ্যালেক্সা

এবার অ্যামাজনের অ্যালেক্সাকে নিজেদের পছন্দের সঙ্গীতশিল্পীদের খোঁজ রাখতে ও তাদের নতুন অ্যালবাম বা গানের খবর রাখতে বলতে পারবেন সঙ্গীতপ্রেমিরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2018, 09:56 AM
Updated : 5 Nov 2018, 10:01 AM

প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, অ্যামাজন মিউজিক-এর নিউ রিলিজ নোটিফিকেশনস নামের এই ফিচার অ্যালেক্সা ব্যবহার করে অ্যামাজন মিউজিক সাবস্ক্রাইবারদেরকে নতুন আসা গানগুলো সম্পর্কে জানাবে। মার্কিন ই-কমার্স জায়ান্টটির পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন কোন গান মুক্তি পেলে ইকো ডিভাইসগুলোতে একটি হলুদ সংকেত দেখা যাবে। সেইসঙ্গে অ্যামাজন মিউজিক-এর আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপে নোটিফিকেশন পাঠানো হবে।

এই নোটিফিকেশন আসার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীদের হাতে তাৎক্ষণিকভাবে এই গান শোনার সুযোগও থাকবে।

নতুন এই ভয়েস টুল অ্যামাজন মিউজিক সাবস্ক্রাইবারদেরকে নতুন শিল্পীদের চিনতেও সহায়তা করবে। এক্ষেত্রে নির্দিষ্ট ওই সঙ্গীতশিল্পী বা ব্যান্ডকে চেনারও দরকার নেই। কোনো একটি গান প্লেলিস্টে চলে এলে আর ব্যবহারকারীর ভালো লাগলে তিনি ওই গানের শিল্পীকে অনুসরণ করতে ও তার নতুন কোনো গান বা অ্যালবামের জন্য বার্তা পাঠাতে বলে রাখতে পারবেন। এক্ষেত্রে ব্যবহারকারী “অ্যালেক্সা, ফলো দিস আর্টিস্ট অন অ্যামাজন মিউজিক” ও “লেট মি নো হোয়েন দিস আর্টিস্ট হ্যাজ এ নিউ অ্যালবাম” এমন ভয়েস কমান্ড দিলেই হবে।

চলতি বছর সেপ্টেম্বরে অ্যামাজনের হার্ডওয়্যার ইভেন্টে প্রথম নিউ রিলিজ নোটিফিকেশন-এর ঘোষণা দেওয়া হয়।