যুক্তরাষ্ট্রে ভোটের স্থান দেখাবে স্ন্যাপচ্যাট

৬ নভেম্বর হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন। এর প্রস্তুতি হিসেবে নির্বাচনের থিমে লেন্স আর ফিল্টার যোগ করছে ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2018, 02:41 PM
Updated : 4 Nov 2018, 02:41 PM

এই লেন্স আর ফিল্টারগুলো ভোটারদেরকে নির্বাচনের দিন স্ন্যাপ ম্যাপের মাধ্যমে তাদের ভোট দেওয়ার স্থানে যাওয়ার দিকনির্দেশনা দেবে। প্রযুক্তি সাইট এনগ্যাজেট-এর তথ্যমতে, এই ফিল্টারগুলো ব্যবহারকারীদের স্ন্যাপ ম্যাপে বিটমোজিকে বিশেষ সাজে সাজাবে।

কমবয়সী ভোটারদেরকে ভোট দিতে উৎসাহিত করতে স্ন্যাপচ্যাটের অব্যাহত প্রচেষ্টার অংশ হিসেবে এই ফিচার আনা হয়ে বলে উল্লেখ করা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

চলতি বছর সেপ্টেম্বরে অ্যাপটি ১৮ বছরের বেশি বয়সী প্রত্যেক ব্যবহারকারীর জন্য একটি ভোটার নিবন্ধন পেইজের লিঙ্ক প্রদর্শন করে। এতে দুই সপ্তাহে চার লাখ ব্যবহারকারী ভোটার নিবন্ধন করেছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ভোটিংবিষয়ক তথ্য দেওয়ার সেবা ‘গেট টু দ্য পোলস’-এর সঙ্গে স্ন্যাপ জোট বেঁধেছে। এর মাধ্যমে অ্যাপটি ব্যবহারকারীদেরকে তাদের ভোট দেওয়ার স্থান খুঁজতে সহায়তা করতে চাচ্ছে। নির্বাচনের দিন অ্যাপটির পক্ষ থেকে ১৮ বছর বয়সী সব ব্যবহারকারীদেরকে ভোট দিতে মনে করিয়ে দিয়ে একটি স্ন্যাপ পাঠানো হবে।  

নির্বাচনের দিন রাতে স্ন্যাপচ্যাট ডিসকভার সরাসরি সম্প্রচার চালাবে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট ভেনচারবিট।