পিক্সেল ৩ এক্সএল-এ দুই নচ ত্রুটি

গুগলের নতুন পিক্সেল ৩ এক্সএল-এর পর্দায় দেখা গেছে নচ ত্রুটি। কিছু সংখ্যক ডিভাইসের পর্দায় দেখা যাচ্ছে দ্বিতীয় আরেকটি নচ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2018, 06:45 AM
Updated : 30 Oct 2018, 06:45 AM

সফটওয়্যার ত্রুটির কারণে পর্দার ওপরের দিকের নচের পাশাপাশি ডান পাশে আরেকটি ভার্চুয়াল নচ দেখা যাচ্ছে বলে জানিয়েছেন বেশ কিছু গ্রাহক। পর্দার ওপরের যে নচটিতে ক্যামেরা এবং অন্যান্য সেন্সর রয়েছে তার সঙ্গে কোনো সম্পর্ক নেই দ্বিতীয় নচটির-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

ডিভাইসগুলোতে সাময়িকভাবে এই ত্রুটি দেখা গেছে বলে জানানো হয়। ডিভাইসটি পুনরায় চালু করার পর তা সরে গিয়েছে।

ত্রুটির বিষয়টি ইতোমধ্যেই স্বীকার করেছে গুগল। পরবর্তী সফটওয়্যার আপডেটে এটি সারানো হবে বলেও জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

৯ অক্টোবর নতুন পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল উন্মোচন করে গুগল।

পিক্সেল ৩ ডিভাইসটিতে রাখা হয়েছে ৫.৫ ইঞ্চি পর্দা। আর পিক্সেল ৩ এক্সএল-এ রয়েছে ৬.৩ ইঞ্চির নচযুক্ত পর্দা। পিক্সেল ৩ এক্সএল-এ ব্যবহার করা হয়েছে কিউএচডি+ পর্দা। আর পিক্সেল ৩-তে এফএইচডি+ পর্দা। উভয় ডিভাইসের নিচে বেশ খানিকটা চিন বারও রয়েছে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের সঙ্গে চার গিগাবাইট র‍্যাম ব্যবহার করা হয়েছে ডিভাইসগুলোতে। ৬৪ ও ১২৮ গিগাবাইট স্টোরেজ মডেলে উন্মোচন করা হয় ডিভাইস দু’টি।

এছাড়া পেছনে ১২.২ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে সামনে ডুয়াল ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল-এ।