জরিমানা হলেও টুইটের সাফাই গাইলেন মাস্ক

এক টুইটের জন্যই নিজের পকেট আর নিজের প্রতিষ্ঠানের থেকে মোট চার কোটি ডলার জরিমানা গুণতে হয়েছে ইলন মাস্ক-কে। চলতি বছর মার্কিন শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেইঞ্জ কমিশন (এসইসি)-এই জরিমানা ধার্য করে। আর েএই জরিমানা ওই টুইটের উপযুক্ত ছিল বলেই ভাষ্য বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলার এই প্রধান নির্বাহী।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 10:20 AM
Updated : 28 Oct 2018, 10:20 AM

শুক্রবার এমন মন্তব্য করে টুইট করেছেন মাস্ক। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, এর এক ঘণ্টার মধ্যে মাস্ক এক টুইটার ফলোয়ারের জবাবে বলেন, তিনি টুইটার থেকে “কয়েকদিনের জন্য” বিরতি নেবেন।

চলতি বছর ৭ অগাস্ট টেসলাকে প্রতি শেয়ার ৪২০ ডলার মূল্যে প্রাইভেট করার পরিকল্পনার কথা জানিয়ে টুইট করেন মাস্ক। এ জন্য তহবিল পাওয়ার কথাও জানান তিনি। পরবর্তীতে এই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। তবে এই টুইটের মাধ্যমে তিনি বিনিয়োগকারীদেরকে ভুল দিকে পরিচালিত করেছেন বলে সেপ্টেম্বরে অভিযোগ তোলে এসইসি। এই টুইট কোনো সত্যতা ছাড়াই দেওয়া হয়েছে বলে নিয়ন্ত্রকদের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়।  

টেসলা দুই কোটি ডলারের এই জরিমানা দিতে সম্মত হয়েছে। সেইসঙ্গে ৪৭ বছর বয়সী মার্কিন ধনকুবের মাস্ককেও তার প্রতিষ্ঠানের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নিতে হচ্ছে। তবে তিনি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী পদে বহাল থাকবেন।