ফাঁস হলো ওয়ানপ্লাস ৬টি’র সব তথ্য!

উন্মোচনের ৩ দিন আগে ফাঁস হয়েছে ওয়ানপ্লাস ৬টি’র সব তথ্য।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2018, 02:50 PM
Updated : 27 Oct 2018, 02:50 PM

বেশ কিছুদিন ধরেই নতুন এই ডিভাইসটি নিয়ে গুজব শোনা যাচ্ছিল। এবার টুইটারে ডিভাইসটির স্পেসিফিকেশন জানিয়েছেন ইশান আগারওয়াল নামের এক গ্রাহক। এর সঙ্গে নতুন ডিভাইসটির কয়েকটি ছবিও শেয়ার করেছেন তিনি।

ডিভাইসটির পর্দার মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ অনেক স্পেসিফিকেশনই নিশ্চিত করা হয়েছে টুইট বার্তায়-- খবর ব্রিটিশ ট্যাবলয়েড মিররের।

টুইটে বলা হয়, ১০৮০X২৩৪০ রেজুলিউশনের ৬.৪ ইঞ্চি অ্যামোলেড পর্দা থাকবে ওয়ানপ্লাস ৬টি-তে। এর অনুপাত হবে ১৯.৫:৯।

টুইটে আরও বলা হয়, পেছনে ডুয়াল ক্যামেরার একটি হবে এফ/১.৭-এর ১৬ মেগাপিক্সেল সেন্সর এবং অন্যটি এফ/১.৭-এর ২০ মেগাপিক্সেল সেন্সর। আর সামনের ক্যামেরাটি হবে এফ/১.৭-এর ২০ মেগাপিক্সেল সেন্সর।

ধারণা করা হচ্ছে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের সঙ্গে ছয় বা আট গিগাবাইট র‍্যাম এবং ১২৮গিগাবাইট বা ২৫৬ গিগাবাইট র‍্যাম থাকবে নতুন ওয়ানপ্লাস৬টি-তে।

ওয়ানপ্লাস ৬-এর তুলনায় ৬টি-এর ডিসপ্লে নচ অনেক ছোট হবে বলেও ধারণা করা হচ্ছে। গরিলা গ্লাস ৬ দ্বারা সুরক্ষিত ডিভাইসটির বডির সঙ্গে পর্দার অনুপাত হতে পারে ৮৬ শতাংশ।

বাজারের অন্যান্য অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপের তুলনায় অনেক কম মূল্যে ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনায় জনপ্রিয়তা রয়েছে ওয়ানপ্লাসের। ধারণা করা হচ্ছে নতুন ডিভাইসের ক্ষেত্রেও তেমনটাই করা হবে।

সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ডিভাইসটি উন্মোচন করবে চীনা প্রতিষ্ঠানটি।