‘ল্যাসো’ নামে আসছে ‘ফেইসবুকের টিকটক’

মিউজিক ভিডিও বানিয়ে তা সামাজিক মাধ্যমে প্রচারের সেবাদাতা অ্যাপ টিকটক-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বীতায় নিজস্ব আলাদা একটি অ্যাপ আনতে কাজ করছে ফেইসবুক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2018, 04:02 PM
Updated : 26 Oct 2018, 04:02 PM

২০১৭ সালের নভেম্বরে একই খাতের প্রতিষ্ঠান মিউজিক্যালি-কে কিনে নিয়েছিল টিকটক-এর মালিক প্রতিষ্ঠান বাইটড্যান্স। এরপর এই সেবা একত্র হয়ে নতুনভাবে যাত্রা শুরু করে। 

বৃহস্পতিবার প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ-এর প্রতিবেদনে বলা হয়, ফেইসবুক অ্যাপ ব্যবহার করে সামাজিক মাধ্যমে মিউজিক ভিডিও প্রচার করতে চাচ্ছে। প্রতিষ্ঠানটির লক্ষ্য এই খাতে টিনএজারদের বাজার নিজেদের দখলে নেওয়া। এই অ্যাপ দিয়ে ব্যবহারকারীরা মিউজিকের সঙ্গে তাদের নাচ বা ঠোঁট মেলানো রেকর্ড করতে পারবেন, ঠিক যেমন টিকটক-এ করা যায়। প্রযুক্তি সাইটটির প্রতিবেদনে ফেইসবুকের এই অ্যাপের নাম উল্লেখ করা হয়েছে ল্যাসো।

প্রতিবেদনে একটি সূত্রের উদ্ধৃতি প্রকাশ করা হয়েছে। ওই সূত্র বলেছে, “এটি মূলত টিকটক বা মিউজিক্যালি। এটি টিনএজারদের জন্য বানানো, পূর্ণ স্ক্রিনের, মজার আর সৃজনশীলতার দিকে জোর দিয়ে করা। তারা যা করছে তার অনেকটাই স্রেফ জনপ্রিয় হওয়ার চেষ্টা।” 

এই খবর প্রকাশের ঠিক আগে বৃহস্পতিবারই ফেইসবুকের নতুন মিউজিক ফিচার আনা হয়। এই ফিচারের মাধ্যমে প্রতিষ্ঠানটি তাদের স্টোরিজ ফিচারে মিউজিক ফিচার যোগ করেছে আর এর লিপ সিঙ্ক লাইভ-এ কথা যোগ করেছে।

ল্যাসো অনেকটা লিপ সিঙ্ক লাইভের আলাদা নিজস্ব অ্যাপ হবে বলেই ভাষ্য আইএএনএস-এর।