আরও দুইশ’ কোটি ডলার ঋণ নেবে নেটফ্লিক্স

মৌলিক অনুষ্ঠান আর কনটেন্টের জন্য আরও দুইশ’ কোটি ডলার ঋণ নেওয়ার ঘোষণা নিয়েছে ভিডিও স্ট্রিমিং সেবাদাতা প্রতিষ্ঠান নেটফ্লিক্স।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2018, 11:49 AM
Updated : 23 Oct 2018, 11:49 AM

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, “সাধারণ করপোরেট লক্ষ্যপূরণে” এই অর্থ ব্যয় করা হবে। এই লক্ষ্যের মধ্যে কনটেন্ট কেনা, নির্মাণ ও উন্নয়ন, বিনিয়োগ, কাজে লাগানো অর্থ, সম্ভাব্য ক্রয় ও কৌশলগত লেনদেনও রয়েছে।

চলতি বছর এ নিয়ে দ্বিতীয়বারের মতো ঋণ নিতে যাচ্ছে স্ট্রিমিং খাতে শীর্ষস্থানীয় এই প্রতিষ্ঠানটি। এর ফলে প্রতিষ্ঠানটির মোট দীর্ঘমেয়াদী দেনা তিন হাজার কোটি ডলার ছাড়িয়ে যাবে।

প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান অ্যাপল ও অ্যামাজনের সঙ্গে সাবস্ক্রাইবার নিয়ে লড়াইয়ে কনটেন্ট খাতে জোর দিয়ে বিনিয়োগ করছে নেটফ্লিক্স।

সর্বশেষ প্রান্তিকে প্রতিষ্ঠানটি প্রায় ১৭০ কোটি ডলার বিনিয়োগ করেছে, চলতি বছর মোট তিনশ’ কোটি ডলার বিনিয়োগের আশা করছে তারা।

২০১৮ সালের তৃতীয় প্রান্তিকে সাবস্ক্রাইবার সংখ্যার দ্রুত বৃদ্ধি দেখেছে নেটফ্লিক্স। এই প্রান্তিকে এই প্ল্যাটফর্মে ৭০ লাখ নতুন স্ট্রিমিং গ্রাহক যোগ হয়েছে, যার মধ্যে ১০.৯ লাখই ছিল যুক্তরাষ্ট্রে। চলতি বছরের মধ্যে বিশ্বব্যাপী মোট ৯৪ লাখ নতুন সাবস্ক্রাইবার যোগ করার আশা করছে নেটফ্লিক্স।