বন্ধ হলো দুতের্তে’র সমর্থক ৯৫ পেইজ

ফিলিপিন্সের প্রেসিডেন্ট রদরিগো দুতের্তে-কে সমর্থন করা ৩৯টি অ্যাকাউন্ট আর ৯৫টি পেইজ বন্ধ করে দিয়েছে ফেইসবুক। স্প্যাম ও সত্যতাবিষয়ক নীতিমালা লঙ্ঘনের অভিযোগে এই পদক্ষেপ নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2018, 11:40 AM
Updated : 23 Oct 2018, 11:40 AM

এই পেইজগুলোর অধিকাংশই দুতের্তের সমর্থক পেইজগুলোর সঙ্গে যুক্ত, যার মধ্যে একটির ফলোয়ার ৪৮ লাখ- সোমবার এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ কথা বলা হয়। নিজেদের অফিসিয়াল ব্লগে প্রকাশিত এই বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলে, “আমরা আমাদের সেবাকে বাজে কনটেন্টমুক্ত রাখতে মানুষ আর প্রযুক্তি উভয় ক্ষেত্রেই জোর বিনিয়োগ করছি।”

বিবৃতির তথ্যমতে, এই পেইজগুলো “অল্প কিছু বাস্তব কনটেন্ট আছে আর এ ছাড়া বিভেদ সৃষ্টি করতে পারে এমন বিজ্ঞাপনে ভরপুর নিম্নমানের ওয়েবসাইট ভিজিট করতে মানুষকে উৎসাহিত করে।”  

ফিলিপিন্সের ইলোকস নর্তে প্রদেশের গভর্নর ইমে মার্কোস হচ্ছেন দেশটির সাবেক স্বৈরশাসক ফার্দিনান্দ মার্কোস-এর কন্যা। তার সিনেট প্রার্থীতা সমর্থনে তার সমর্থকরা এই পেইজ পরিচালনা করেন। এই পেইজও ব্লক করে দেওয়া হয়েছে বলে আইএএনএস-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়।

ফেইসবুক আরও জানায়, প্রতিষ্ঠানটি নিরাপত্তা ও সুরক্ষা খাতে কাজ করা কর্মীর সংখ্যা ২০১৮ সালে দ্বিগুণ হয়ে ২০ হাজারের বেশি হয়ে গিয়েছে।