স্যামসাং স্মার্টফোনের স্ক্রিনেই থাকবে ক্যামেরা?

স্ক্রিনেই থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আর ক্যামেরা- এমন মোবাইল ডিসপ্লে আনতে কাজ করতে পারে স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2018, 11:21 AM
Updated : 21 Oct 2018, 11:23 AM

শুক্রবার মোবাইল ফোনবিষয়ক পরামর্শক আইস ইউনিভার্স-এর টুইটে বলা হয়, স্যামসাং বৃহস্পতিবার ২০১৮ ওলেড ফোরামে চারটি নতুন উদ্ভাবন উপস্থাপন করেছে। এগুলো হচ্ছে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, স্ক্রিনেই বানানো একটি স্পিকার, স্ক্রিন থেকেই ভাইব্রেশন আসার প্রযুক্তি আর একটি আন্ডার-প্যানেল সেন্সর।

সর্বশেষ ফিচারটি স্যামসংকে ডিসপ্লে’র নিচে একটি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বা আইরিশ স্ক্যানার বসাতে সহায়তা করবে বলে উল্লেখ করা হয় প্রযুক্তি সাইট গিজমোডো’র প্রতিবেদনে। এর ফলে স্মার্টফোনে বেজেল বানানো অপ্রয়োজনীয় হয়ে পড়বে।

গ্যালাক্সি এস১০ বা সামনের স্মার্টফোনগুলোতে এই ফিচারগুলো দেখা যাবে কিনা তা এখনও স্পষ্ট নয়। যদি দেখা যায়, তবে স্মার্টফোনের পুরো স্ক্রিনই ডিসপ্লে দিয়ে হবে- এমনটাই বলা হয়েছে প্রযুক্তি সাইট সিনেটের প্রতিবেদনে।

স্যামসাং স্মার্টফোন সংক্রান্ত পরামর্শদাতা টুইটার অ্যাকাউন্ট ‘স্যামসাং মোবাইল নিউজ’-এর পক্ষ থেকেও এই গুঞ্জন নিয়ে টুইট করা হয়। এতে বলা হয়, “স্যামসাং নতুন একটি প্রযুক্তি নিয়ে কাজ করছে যার মাধ্যমে ডিসপ্লে’র নিচে একটি সামনের ক্যামেরা লুকানোর চেষ্টা করা হচ্ছে। আমি মনে করি না ২০২০ সালের আগে খুচরা বিক্রির স্মার্টফোনে আমরা এই ফিচার দেখতে পাব, কিন্তু কে জানে।”

এ নিয়ে মন্তব্যের জন্য অনুরোধ করা হলেও স্যামসাংয়ের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো সাড়া দেওয়া হয়নি বলে সিনেটের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।